ঢাকা, রবিবার, ৮ কার্তিক ১৪২৮, ২৪ অক্টোবর ২০২১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৩

খেলা

এশিয়ান গেমসে আশরাফুল অধিনায়ক

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২৫ ঘণ্টা, সেপ্টেম্বর ২৫, ২০১০
এশিয়ান গেমসে আশরাফুল অধিনায়ক

ঢাকা: একদিনের দলে জায়গা না হলেও এশিয়ান গেমসে টি-টোয়েন্টি দলের নেতৃত্ব দেবেন মোহাম্মদ আশরাফুল। প্রধান কোচ জেমি সিডন্স জাতীয় দলের ক্রিকেটারদের গেমসে পাঠাতে রাজি না হওয়ায় আশরাফুলকে দলনেতা হিসেবে বেছে নিয়েছেন নির্বাচকরা।

 

নিউজিল্যান্ডের বিপক্ষে হোম সিরিজে অতিরিক্ত তালিকায় রাখা হয়েছে জাতীয় দলের সাবেক অধিনায়ককে। অতএব এশিয়ান গেমসে তার খেলা নিয়ে সিডন্সের আপত্তি নেই।

আশরাফুলের সহকারী হিসেবে মনোনীত করা হয়েছে সোহরাওয়ার্দী শুভকে। নিউজিল্যান্ডের সঙ্গে হোম সিরিজের জন্য ১৪ সদস্যের বাংলাদেশ দলেও আছেন বাঁহাতি এই স্পিনার। স্পিন অল-রাউন্ডার নাঈম ইসলামকেও এশিয়ান গেমসের দলে নেওয়া হয়েছে।

সৈয়দ রাসেলের জন্য দুঃসংবাদই বটে। ওয়ানডে দলের অতিরিক্ত তালিকায় থাকা এই পেসারকে এশিয়ান গেমসের স্কোয়াডেও অতিরিক্ত হিসেবে রাখা হয়েছে। বোঝাই যাচ্ছে আপাতত আন্তর্জাতিক ক্রিকেট খেলা হচ্ছে না তার। অন্যের খেলা দেখে সন্তুষ্ট থাকতে হবে।

নাজিমুদ্দিনের জন্য সুখবর হয়ে এসেছে এশিয়ান গেমস। ভারতের নিষিদ্ধ লিগ ‘আইসিএল’ থেকে ফেরার পর এই প্রথম বাংলাদেশ দলের হয়ে আন্তর্জাতিক ক্রিকেট খেলার সুযোগ পাচ্ছেন চট্টগ্রামের মারকুটে উদ্বোধনী ব্যাটসম্যান।

সবকিছু ঠিক থাকলে দু’একদিনের মধ্যেই এশিয়ান গেমসের জন্য বাংলাদেশ দল ঘোষণা করবে ক্রিকেট বোর্ড। নির্বাচকরা দল সাজিয়ে বোর্ড সভাপতি আ হ ম মোস্তফা কামালের (লোটাস কামাল) অনুমোদনের অপেক্ষায় আছেন।

এশিয়ান গেমসের জন্য সম্ভাব্য বাংলাদেশ দল: রনি তালুকদার, শামসুর রহমান, নাজিমুদ্দিন চৌধুরী, মোহাম্মদ আশরাফুল (অধিনায়ক), ফয়সাল হোসেন, শুভাগত হোম, মোহাম্মদ মিথুন, নাসির হোসেন, নাঈম ইসলাম, সোহরাওয়ার্দী শুভ (সহ-অধিনায়ক), ডলার মাহমুদ, নাজমুল হোসেন, সাহাদাত হোসেন, সাব্বির রহমান ও মাহবুবুল আলম।

এছাড়া সগির হোসেন পাভেল, সৈয়দ রাসেল, শুভাশিস রায় ও ইলিয়াস সানিকে অতিরিক্ত তালিকায় রাখা হতে পারে।

বাংলাদেশ সময়: ২০০৮ ঘন্টা, সেপ্টেম্বর ২৫, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa