ঢাকা, বুধবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৭ এপ্রিল ২০২৪, ০৭ শাওয়াল ১৪৪৫

খেলা

চাকরি ফেরৎ চান ম্যারাডোনা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩৬ ঘণ্টা, সেপ্টেম্বর ২৫, ২০১০
চাকরি ফেরৎ চান ম্যারাডোনা

বুয়েন্স আইরেস: “কোচ হিসেবে জাতীয় দলের জন্য জীবন দেব। মনে হয় সেই সুযোগ এখনো আছে”।

এতেই স্পষ্ট হয়ে ওঠে জাতীয় দলের কোচের দায়িত্ব ফিরে পেতে মুখিয়ে আছেন ৮৬’র বিশ্বকাপ জয়ী আজেন্টাইন অধিনায়ক।

বুয়েন্স আইরেসে নিজ বাড়িতে ফক্স স্পোর্টস টিভি চ্যানেলকে এক সাক্ষাৎকারে ম্যারাডোনা বলেছেন,“জাতীয় দলে ফিরতে আমি হাত বাড়িয়ে আছি। প্রতিশোধ নিতে আমি মুখিয়ে আছি। ”

দক্ষিণ আফ্রিকা বিশ্বকাপে জার্মানির কাছে কোয়ার্টার ফাইনালে হেরে বিদায় নেয় আজেন্টিনা। এরপর কোচিং স্টাফ নিয়োগের বিষয়ে বনিবনা না হওয়ায় ফুটবল অ্যাসোসিয়েশনের সভাপতি হুলিও গ্রন্দোনাসহ কর্মকর্তাদের বিরুদ্ধে প্রতারণার অভিযোগ এনে স্বেচ্ছায় সরে দাঁড়ান ম্যারাডোনা। পরিস্থিতি বুঝে ফুটবল অ্যাসোসিয়েশনও কোচের চুক্তি নবায়ন করতে রাজি হয়নি।

ম্যারাডোনার উত্তরসূরি হিসেবে অন্তর্বর্তীকালীন কোচ হিসেবে দায়িত্ব পালন করছেন সার্জিও বাতিস্তা। ’৮৬ এর বিশ্বকাপজয়ী দলের সদস্য বাতিস্তাও নিজের কোচিংটা বেশ উপভোগ করছেন।

তার অধীনে দুটি প্রীতি ম্যাচে জয় পেয়েছে আর্জেন্টিনা। একটিতে ১-০ গোলে আয়ারল্যান্ডকে আর দ্বিতীয়টিতে ৪-১ এ বিধ্বস্ত করেছে বিশ্বচ্যাম্পিয়ন স্পেনকে। এর আগে ২০০৮ সালে বাতিস্তার কোচিংয়েই বেইজিং অলিম্পিকে সোনা জেতে আজেন্টিনা। ম্যারাডোনার সামনে বাতিস্তা এখন শক্ত প্রতিদ্বন্দ্বী হয়ে দাঁড়িয়েছেন।

ম্যারাডোনা জাতীয় দলে ফিরছেন এমন গুজব গত দুই মাস ধরেই বাতাসে ভাসছে। আর্জোন্টাইন রাষ্ট্রপতির সঙ্গে সৌজন্য সাক্ষাতের পর সেই দাবি এখন অনেকটাই জোরালো। ম্যারাডোনা বলেছেন, তিনি জাতীয় দলের সঙ্গে কোচ হিসেবেই থাকতে চান। এজন্য রাষ্ট্রপতির সমর্থনও পেয়েছেন। সম্প্রতি ম্যারাডোনা দেশটির রাষ্ট্রপতি ক্রিস্টিনা ফার্নান্দেজ ও তার স্বামী সাবেক রাষ্ট্রপ্রধান নেস্টোর কির্চনারের সঙ্গে সাক্ষাৎ করেছেন।

সাক্ষাৎকারে ম্যারাডোনা জানান,“আমার সরে যাওয়ায় কিছুটা বিরক্ত কির্চনার। কারণ আমার চুক্তির নবায়ন নিয়ে কোন সিদ্ধান্ত হয়নি। তার পূর্ণ সমর্থন পাব। কির্চনার ও কিস্টিনা উভয়ই চান আমি আবার জাতীয় দলের কোচ হই। ”

দলের কোচ কে হবেন তাই নিয়ে গবেষণা করছে এএফএ। যদিও অফিসিয়ালি কারো নাম ঘোষণা করেনি অ্যাসোসিয়েশন। কিন্তু সার্জিও বাতিস্তাই রয়েছেন পছন্দের তালিকায়। এএফএ’র সভাপতি হুলিও গ্রন্দোনার সমর্থনও পাচ্ছেন বাতিস্তা।

আর্জেন্টিনার ফরোয়ার্ড লিওনেল মেসিও বাতিস্তার অধীনে স্বাচ্ছন্দবোধ করেছেন। অলিম্পিকে সোনা জেতার দলেও ছিলেন মেসি।

বাংলাদেশ সময়: ১৮২৮ ঘন্টা, সেপ্টেম্বর ২৫, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।