ঢাকা, সোমবার, ১৮ আশ্বিন ১৪২৯, ০৩ অক্টোবর ২০২২, ০৬ রবিউল আউয়াল ১৪৪৪

খেলা

শেখ কামাল জাতীয় ক্রীড়া পরিষদ পুরস্কারে উচ্ছ্বসিত দিয়া

সিনিয়র করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০২ ঘণ্টা, আগস্ট ৪, ২০২২
শেখ কামাল জাতীয় ক্রীড়া পরিষদ পুরস্কারে উচ্ছ্বসিত দিয়া

আরচারিতে নতুন-দিনের আশা দেখাচ্ছেন দেশের অন্যতম সেরা নারী আরচার দিয়া সিদ্দিকী। ইতোমধ্যেই জাতীয় এবং আন্তর্জাতিক পর্যায়ে পদক জিতে নিজেকে মেলে ধরেছেন তিনি।

তারই স্বীকৃতি স্বরূপ এবার শেখ কামাল জাতীয় ক্রীড়া পরিষদ পুরস্কার পেতে চলেছেন তিনি। বাংলানিউজটোয়েন্টিফোরকে দেয়া সাক্ষাতকারে জানালেন নিজের অনুভূতি এবং ভবিষ্যৎ লক্ষ্যের কথা-

বাংলানিউজ- দিয়া কেমন আছেন?

দিয়া সিদ্দিকী- আলহামদুলিল্লাহ ভালো আছি। আপনি কেমন আছেন?

বাংলানিউজ- আলহামদুলিল্লাহ ভালো আছি। ইতোমধ্যেই ঘোষণা হয়ে গেছে আগামীকাল আপনার হাতে উঠবে শেখ কামাল জাতীয় ক্রীড়া পুরস্কার। কেমন লাগছে?

দিয়া সিদ্দিকী- খুব ভালো লাগছে। এটা অন্যরকম এক ভালো লাগার অনুভূতি। ভালো খেলার স্বীকৃতি পাচ্ছি। এটা আমার জন্য গর্বের একটি বিষয়।

বাংলানিউজ- সামনেই ইসলামিক সলিডারিটি গেমসে খেলতে যাবেন, তার আগে এই পুরস্কার পেলেন। বাড়তি প্রত্যাশার চাপ অনুভব করছেন কিনা?

দিয়া সিদ্দিকী- না, তেমন কিছু না। ভালো খেলার স্বীকৃতি পাচ্ছি ভালো লাগছে। এটা আরও ভালো খেলার অনুপ্রেরণা যোগাচ্ছে। বাড়তি প্রত্যাশার চাপ অনুভব করছি না। এটা থেকে অনুপ্রেরণা পাচ্ছি।

বাংলানিউজ- সামনেই ইসলামিক সলিডারিটি গেমস তার আগে প্রস্তুতি কেমন হচ্ছে?

দিয়া সিদ্দিকী- আলহামদুলিল্লাহ আমাদের প্রস্তুতি ভালো হচ্ছে। আমরা নিজেদের সেরাটা দেয়ার জন্যেই প্রস্তুত হচ্ছি।

বাংলানিউজ- এবারের সলিডারিটি গেমসে আপনার লক্ষ্য কি?

দিয়া সিদ্দিকী- আমরা পদকের লক্ষ্য নিয়েই যাবো। ব্যক্তিগত এবং দলগত দুই ইভেন্টেই আমাদের পদক জয়ের সম্ভাবনা রয়েছে। আমরা পদকের জন্যেই লড়াই করবো।

বাংলানিউজ- আমি জানি আপনার লক্ষ্য ছিল ডাক্তার হওয়া। বর্তমানে আরচারি খেলছেন। ডাক্তার হওয়ার ইচ্ছা কি এখনো আছে?

দিয়া সিদ্দিকী- (হাসি) সত্যি বলতে এখনো ডাক্তার হওয়ার ইচ্ছা আছে। তবে আরচারির ক্যারিয়ারটা খারাপ না। আমার এখানে ভালোই লাগছে। তবে ডাক্তার হওয়ার স্বপ্ন এখনো আছে। তবে খেলার পাশাপাশি ডাক্তার হতে যে পরিমাণ পরার প্রয়োজন হয় ততটা সময় পাওয়া যায় না। তবে আমি চেষ্টা করছি। ইচ্ছা আছে দেশের সেরা বিদ্যাপীঠ ঢাকা ইউনিভার্সিটিতে পরার।

বাংলানিউজ- ধন্যবাদ দিয়া। আপনার জন্য শুভকামনা থাকলো।

দিয়া সিদ্দিকী- আপনাকেও অনেক ধন্যবাদ।

বাংলাদেশ সময়: ১৬০১ ঘণ্টা, আগষ্ট ০৪, ২০২২
এআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa