ঢাকা, সোমবার, ১৮ আশ্বিন ১৪২৯, ০৩ অক্টোবর ২০২২, ০৬ রবিউল আউয়াল ১৪৪৪

খেলা

নিজের সেরা টাইমিং করেও বাদ সুমাইয়া

সিনিয়র করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২১ ঘণ্টা, আগস্ট ২, ২০২২
নিজের সেরা টাইমিং করেও বাদ সুমাইয়া

কমনওয়েলথ গেমসে মেয়েদের ১০০ মিটার স্প্রিন্টে নিজের সেরা টাইমিং করেও হিটেই বাদ পড়েছেন বাংলাদেশের সুমাইয়া দেওয়ান। তিনি সময় নিয়েছেন ১২.৪২ সেকেন্ড।

তিন নম্বর হিটে সাত জনের মধ্যে সপ্তম হয়েছেন সুমাইয়া। মোট ২১ জন প্রতিযোগীর মধ্যে ১৯তম হয়ে শেষ করেন তিনি। শীর্ষে থাকা নাইজেরিয়ার গ্রেস নওকোয়াচার চেয়ে সুমাইয়া সময় নিয়েছেন ১.৪৩ সেকেন্ড বেশি।

এদিকে দিনের শুরুতে  স্যান্ডওয়েল অ্যাকুয়াটিক সেন্টারে পুরুষদের ৫০ মিটার ফ্রি-স্টাইল সাঁতারের ষষ্ঠ হিটে আট প্রতিযোগীর মধ্যে সবার শেষে সাঁতার শেষ করেন বাংলাদেশের আসিফ রেজা। তিনি সময় নিয়েছেন ২৪.৬৭ সেকেন্ড। ৭১ সাঁতারুর মধ্যে ৪৪তম হওয়া আসিফ শীর্ষে থেকে শেষ করা ইংল্যান্ডের লুইস এডওয়ার্ড বারাসের চেয়ে সময় নিয়েছেন ২.৫৮ সেকেন্ড বেশি।

অন্যদিকে পুরুষ ১০০ মিটার স্প্রিন্টে নিজের সেরা টাইমিং করতে পারলেন না বাংলাদেশের ইমরানুর রহমান। যুক্তরাজ্য প্রবাসী এই অ্যাথলেট সাত নম্বর হিটে ১০.৪৬ সেকেন্ড সময় নিয়ে হয়েছেন তৃতীয়। সব মিলিয়ে  হয়েছেন ৩৩তম।

এর আগে বিশ্ব অ্যাথলেটিকস চ্যাম্পিয়নশিপের প্রস্তুতিতে লন্ডনে ইমরান ১০.২২ সেকেন্ডে দৌঁড় শেষ করেছিলেন, যা ছিল তার ক্যারিয়ারের সেরা টাইমিং। কমনওয়েলথ গেমসে নিজের সেরা টাইমিং স্পর্শ করতে পারলেই তিনি জায়গা পেতেন সেমিফাইনালে। ১০.৩৯ সেকেন্ড টাইমিং নিয়ে সবশেষ প্রতিযোগী হিসেবে সেমিফাইনালে উঠেছেন অস্ট্রেলিয়ার জেইক ডোরান। নিজের সেরা সাফল্যের কাছাকাছি টাইমিং করতে পারলে ইমরানও থাকতে পারতেন সেমিফাইনালে।

ভারোত্তোলনে মেয়েদের ৭৬ কেজি ওজন শ্রেণিতে নবম হয়েছেন বাংলাদেশের কাজী মনিরা। স্ন্যাচে মনিরা প্রথম প্রচেষ্টায় তুলেছেন ৭৫ কেজি, এরপর দুইবার ৭৮ কেজি তুলতে তিনি ব্যর্থ হয়েছেন। ক্লিন অ্যান্ড জার্কে প্রথম প্রচেষ্টায় ৯৫ কেজি তুলতে ব্যর্থ হলেও দ্বিতীয় প্রচেষ্টায় তুলেছেন, এরপর ৯৮ কেজি তুলতে গিয়ে ব্যর্থ হয়েছেন মনিরা। মোট ১৭০ কেজি ওজন তুলে ১১ জনের মধ্যে নবম হয়েছেন তিনি। বাকি দুই প্রতিযোগী স্ন্যাচে ওজন তুলতে পারলেও ক্লিন অ্যান্ড জার্কে কোনো প্রচেষ্টাতেই সফল হতে পারেননি।

বাংলাদেশ সময়: ২০১৮ ঘণ্টা, আগষ্ট ০২, ২০২২
এআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa