ঢাকা, রবিবার, ১৭ আশ্বিন ১৪২৯, ০২ অক্টোবর ২০২২, ০৫ রবিউল আউয়াল ১৪৪৪

খেলা

ভারোত্তোলনে অষ্টম মাবিয়া

 সিনিয়র করেসপন্ডেন্ট, স্পোর্টস  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০৩৩ ঘণ্টা, আগস্ট ২, ২০২২
ভারোত্তোলনে অষ্টম মাবিয়া

 ভারোত্তোলনে  মেয়েদের ৬৪ কেজি ওজন শ্রেণীতে ১২ প্রতিযোগীর ভেতর অষ্টম হয়েছেন বাংলাদেশের মাবিয়া আক্তার। বার্মিংহামের ন্যাশনাল এক্সিবিশন সেন্টারের এক নম্বর হলে স্ন্যাচে ৭৮ কেজি ওজন তোলেন মাবিয়া।

৬৪ কেজি ওজন শ্রেণীতে তার সেরা ৮০ কেজি। তবে ক্লিন এন্ড জার্কে নিজের সেরাটা ধরে রেখেছেন এসএ গেসসে জোড়া স্বর্ণ জয়ী এই ভারত্তোলক। ক্লিন এন্ড জার্কে ১০৩ কেজি উঠিয়েছেন তিনি। সবমিলিয়ে ১৮১ কেজি ওজন তুলে আসরের ১২ ভারত্তোলকের  মধ্যে ৮ম হয়েছেন মাবিয়া। এর আগে সবশেষ জাতীয় চ্যাম্পিয়নশিপে স্ন্যাচ ও ক্লিন এন্ড জার্ক মিলিয়ে ১৮৩ কেজি তুলেছিলেন দেশ সেরা এই ভারোত্তোলক।

সাঁতারে সোমবার ( ১ আগস্ট)  তিনটি ইভেন্টে পুলে নেমেছিলো বাংলাদেশের সাঁতারুরা। ১০০ মিটার বাটারফ্লাইয়ে মাহমুদুর নবী নাহিদ ৫৬.৭৮ সেকেন্ড সময় নিয়ে হিটে আট জনের মধ্যে চার নম্বর হয়েছেন।  সবমিলিয়ে  ৪৭ জনের মধ্যে ২৬তম হয়েছেন এই সাঁতারু। সবশেষ সাঁতারু হিসেবে সেমিফাইনালে নাম লেখানো দক্ষিণ আফ্রিকার অ্যান্ডু রসের সঙ্গে নাহিদের সময়ে ব্যবধান ২.৫২ সেকেন্ড।

নারীদের ১০০ মিটার ব্রেস্টস্ট্রোকে ১ নম্বর হিটে পাঁচজন সাঁতারুর মধ্যে ১.২০.৩৭ সেকেন্ড সময় নিয়ে সেরা হয়েছেন মরিয়ম আক্তার। তবে সেমিফাইনালে যেতে এই টাইমিং যথেষ্ঠ  ছিলোনা। ২৮জন প্রতিযোগির মধ্যে তিনি হয়েছেন ২৪তম। ৫০ মিটার ব্রেস্টস্ট্রোকে সুকুমার রাজবংশী ২৯.৯৬ সেকেন্ড সময় নিয়ে হিটে সাত জনের মধ্যে ষষ্ঠ হয়েছেন। এই ইভেন্টে তিনি ৪০ জনের মধ্যে ৩০তম হয়েছেন।

বাংলাদেশ সময়: ০০২৮ ঘণ্টা, ০২ আগস্ট, ২০২২ 
এআর/ইআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa