ঢাকা, রবিবার, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৯ মে ২০২৪, ১০ জিলকদ ১৪৪৫

খেলা

বসুন্ধরার প্রস্তাবে বাফুফের না

সিনিয়র করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫৩ ঘণ্টা, জুলাই ২৪, ২০২২
বসুন্ধরার প্রস্তাবে বাফুফের না

দুই ম্যাচ হাতে রেখেই বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) চ্যাম্পিয়ন হয়েছে বসুন্ধরা কিংস। অভিষেকে হ্যাটট্রিক চ্যাম্পিয়ন হয়ে ইতিহাস গড়লেও শিরোপা জয়ের পর ট্রফি নিয়ে উদযাপন করা হয়নি কিংসের।

সোমবার (২৫ জুলাই) রানার্স আপ দল ঢাকা আবাহনীর বিপক্ষে মাঠে নামবে বসুন্ধরা কিংস। এই ম্যাচটিতেই চ্যাম্পিয়ন ট্রফি নিয়ে উদযাপন করতে রোববার (২৪ জুলাই) বাংলাদেশ ফুটবল ফেডারেশনকে (বাফুফে) আনুষ্ঠানিক চিঠি পাঠিয়েছিল কর্পোরেট ক্লাবটি।

চিঠিতে বলা হয়, সোমবার লিগের ২১তম রাউন্ডে কিংস অ্যারেনায় আবাহনী লিমিটেডের মুখোমুখি হবে বসুন্ধরা। চ্যাম্পিয়ন ও রানার আপের ম্যাচ হওয়ায় এ দিনই লিগের পুরস্কার বিতরণী অনুষ্ঠান আয়োজন করতে ইচ্ছুক বসুন্ধরা কিংস ক্লাব কর্তৃপক্ষ।

কিন্তু সোমবারের ম্যাচটিতে বসুন্ধরার হাতে চ্যাম্পিয়ন ট্রফি তুলে দেওয়ার বিষয়ে এখনও কোনো সিদ্ধান্ত হয়নি বলে জানিয়েছেন বাফুফের সাধারণ সম্পাদক আবু নাইম সোহাগ।

বাংলানিউজটোয়েন্টিফোরকে সোহাগ বলেন, আমরা বসুন্ধরা কিংসের চিঠি পেয়েছি। এখনও এ বিষয়ে আমরা সিদ্ধান্ত নিইনি। আশা করছি বিকেলের মধ্যেই আমরা বসুন্ধরাকে আনুষ্ঠানিকভাবে চিঠি দিয়ে সিদ্ধান্ত জানিয়ে দেব।

যদি বাফুফে নিজেদের নিয়মই মেনে চলে তবে বসুন্ধরার হাতে সোমবার চ্যাম্পিয়ন ট্রফি উঠবে না। সেক্ষেত্রে বসুন্ধরাকে অপেক্ষা করতে হবে লিগের শেষ ম্যাচ পর্যন্ত। কারণ, বাফুফের নিয়ম অনুযায়ী প্রিমিয়ার লিগের শেষ ম্যাচেই চ্যাম্পিয়নদের হাতে ট্রফি তুলে দেওয়া হয়।

প্রসঙ্গত, বাফুফেকে পাঠানো চিঠিতে বসুন্ধরা কিংস উল্লেখ করেছে, লিগের শেষ রাউন্ডে চ্যাম্পিয়ন ও রানার আপের ম্যাচ ঢাকার বাইরে। দুই দলই দুই মাঠে খেলবে। তাই সোমবার ২১তম রাউন্ডের ম্যাচে যেহেতু দু’দলই উপস্থিত থাকবে, সেহেতু পুরস্কার বিতরণী অনুষ্ঠান এ দিনই করা হোক। কিংস অ্যারেনায় বসুন্ধরা গ্রুপের পক্ষ থেকে সব ধরণের সহযোগিতা করা হবে।

সোমবার যদি পুরস্কার বিতরণী অনুষ্ঠান আয়োজন না হয়, তবে পরবর্তীতে এ ট্রফি তারা গ্রহণ করবে না।

বাংলাদেশ সময় : ১৫৫৫ ঘণ্টা, ২৪ জুলাই, ২০২২
এআর/এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।