ঢাকা, রবিবার, ১৯ আষাঢ় ১৪২৯, ০৩ জুলাই ২০২২, ০৪ জিলহজ ১৪৪৩

খেলা

শিরোপায় চোখ ক্লপের

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩০৫ ঘণ্টা, মে ১৪, ২০২২
শিরোপায় চোখ ক্লপের

এবারে মৌসুমে কোয়াড্রাপল জয়ের লক্ষ্য লিভারপুলের। লক্ষ্যপূরণে বেশ ভালো ভাবেই এগিয়ে যাচ্ছে কোচ ইয়ুর্গেন ক্লপের শিষ্যরা।

যদিও ইংলিশ প্রিমিয়ার লিগে ম্যানচেস্টার সিটি এগিয়ে রয়েছে। তবে লিগটা ইপিএল বলেই স্বপ্ন দেখতেই পারে অল রেডসরা। আজ এফএকাপের ফাইনালে চেলসির বিপক্ষে মাঠে নামবে লিভারপুল। আজ শিরোপা জয়ের লক্ষ্যেই মাঠে নামবে বলে জানিয়েছেন কোচ ইয়ুর্গেন ক্লপ।

ক্লপের অধীনে চ্যাম্পিয়ন্স লিগ, প্রিমিয়ার লিগের শিরোপা জিতেছে লিভারপুল। তবে ধরা দেয়নি এফএ কাপের শিরোপ। ২০০৬ সালের পর এই প্রতিযোগিতায় শিরোপার দেখা মেলেনি ক্লাবটির। ২০১৫ সালে ক্লপ দায়িত্ব নেওয়ার পর এই প্রথম প্রতিযোগিতাটির ফাইনালে উঠেছে লিভারপুল। এই সুযোগ কোন ভাবেই হাতছাড়া করতে চান না তিনি। ক্লপ বলেন, ‘এটা আমাদের প্রথম ফাইনাল এবং আমরা সত্যি, সত্যিই শিরোপা জিততে মরিয়া। তবে আমরা জানি, আমাদের প্রতিপক্ষও খুব ভালো দল। ’

চেলসিকে হারিয়েই লিগ কাপ জিতেছিল লিভারপুল। টাইব্রেকারে নির্ধারণ হয়েছিল ম্যাচের ভাগ্য। টমাস টুখেলের দলটিকে নিয়ে তাই যথেষ্ট সতর্ক ক্লপ। তিনি বলেন, ‘তারা কাপ অনেক সতর্ক। আমরা চেলসিকে হারাইনি (লিগ কাপে)। আমরা টাইব্রেকারে জিতেছিলাম। আমি আগেও কয়েকবার বলেছি, ওই দিন ভাগ্য আমাদের সঙ্গে ছিল। ’

চোটের কারণে ফাবিনহোকে এই ম্যাচে পাচ্ছে না লিভারপুল। তবে ক্লপ আশাবাদী, রিয়াল মাদ্রিদের বিপক্ষে চ্যাম্পিয়ন্স লিগ ফাইনালের আগে ফিট হয়ে উঠবেন ব্রাজিলিয়ান মিডফিল্ডার।

বাংলাদেশ সময় ১৩০৬ ঘণ্টা, ১৪ মে ২০২২

এআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa