ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

খেলা

আইসিসির পুরস্কারের তিন ক্যাটাগরিতে শচীন

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২০০ ঘণ্টা, সেপ্টেম্বর ২০, ২০১০
আইসিসির পুরস্কারের তিন ক্যাটাগরিতে শচীন

দুবাই: ভারতের ব্যাটসম্যান শচীন টেন্ডুলকার আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল (আইসিসি)’র বর্ষসেরা ক্রিকেটারের সংক্ষিপ্ত তালিকায় সব ক্যাটাগরিতেই মনোনয়ন পেয়েছেন।

আইসিসি মুলত তিনটি ক্যাটাগরিতে এ পুরস্কার দিয়ে থাকে।

ক্রিকেটার অভ দ্য ইয়ার, টেস্ট ও ওয়ানডে ক্রিকেটার অভ দ্য ইয়ারসহ উদিয়মান সেরা খেলোয়াড়ের পুরস্কার। এনিয়ে সপ্তমবার এই অনুষ্ঠানের আয়োজন করতে যাচ্ছে সংস্থাটি।

২০০৯ সালের ২৪ আগস্ট থেকে ২০১০ সালের এ পর্যন্ত দারুণ সময় কাটিয়েছেন শচীন টেন্ডুলকার। এসময় ১০টি টেস্টে ১০৬৪ রান আর ১৭টি একদিনের ম্যাচে করেছেন ৯১৪ রান। এর মধ্যে ওয়ানডেতে ২০০ রানের রেকর্ড ইনিংসও খেলেছেন।

শচীন টেন্ডুলকারের সঙ্গে বর্ষসেরা ক্রিকেটারের তালিকায় আছেন স্বদেশী বীরেন্দ্র শেবাগ, দক্ষিণ আফ্রিকার হাশিম আমলা ও ইংল্যান্ডের গ্রায়েম সোয়ান।

সেরা টেস্ট খেলোয়াড়ের তালিকায় রয়েছেন হাশিম আমলা, স্বদেশী ডেল স্টেইন ও বীরেন্দ্র শেবাগকে পাচ্ছেন শচীন। একদিনের ক্রিকেটে সেরার দৌঁড়ে শীর্ষ চারে ভারতীয় ব্যাটিং জিনিয়াসের সঙ্গে আছেন অস্ট্রেলিয়ার রায়ান হ্যারিস, স্বদেশী শেন ওয়াটসন ও দক্ষিণ আফ্রিকার এবি ডি ভিলিয়ার্স।

এদিকে উদিয়ান সেরা ক্রিকেটারের তালিকায় রয়েছেন ওমর আকমল, স্টিভেন ফিন, অ্যাঞ্জেলো ম্যাথুস ও টিম পাইন।

বাংলাদেশ সময়: ২১৩০ ঘন্টা, সেপ্টেম্বর ২০, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।