ঢাকা, বৃহস্পতিবার, ১২ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৬ মে ২০২২, ২৪ শাওয়াল ১৪৪৩

খেলা

বিএফএসএ ব্যাডমিন্টন টুর্নামেন্ট শুরু

ডিপ্লোম্যাটিক করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩০ ঘণ্টা, জানুয়ারি ২৮, ২০২২
বিএফএসএ ব্যাডমিন্টন টুর্নামেন্ট শুরু বিএফএসএ ব্যাডমিন্টন টুর্নামেন্ট শুরু।

ঢাকা: বাংলাদেশ ফরেন সার্ভিস অ্যাসোসিয়েশন (বিএফএসএ) ব্যাডমিন্টন টুর্নামেন্ট শুরু হয়েছে।

শুক্রবার (২৮ জানুয়ারি) রাজধানীর ফরেন সার্ভিস একাডেমি চত্বরে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে টুর্নামেন্টের উদ্বোধন করেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম।

অনুষ্ঠানে পররাষ্ট্রমন্ত্রী বলেন, ব্যাডমিন্টন খেলা শারীরিক সুস্থতার জন্য অত্যন্ত উপকারী। কোভিড-১৯ মহামারিতে আমাদের শারীরিক সুস্থতা ও রোগ প্রতিরোধ ক্ষমতা বৃদ্ধির জন্য চিকিৎসকরা শ্বাস-প্রশ্বাসের ব্যায়ামের তাগিদ দিচ্ছেন। এক্ষেত্রে ব্যাডমিন্টনের মতো খেলা শারীরিক সুস্থতা ও রোগ প্রতিরোধ ক্ষমতা বৃদ্ধিতে সহায়ক হতে পারে।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম বলেন, কোভিড থেকে নিজেকে নিরাপদ রাখার সবচেয়ে কার্যকর উপায় হচ্ছে, শরীরে রোগ প্রতিরোধ ক্ষমতা বৃদ্ধি করা। এজন্য শারীরিক ব্যায়াম বা খেলাধুলার বিকল্প নেই।

অনুষ্ঠানে পররাষ্ট্রমন্ত্রী এবং পররাষ্ট্র প্রতিমন্ত্রী ফরেন সার্ভিসের এ্যাসোসিয়েশনের কর্মকর্তাদের সাথে নিয়ে ফিতা কেটে ও বেলুন উড়িয়ে টুর্নামেন্টের উদ্বোধন করেন।  

বিকন মেডিকেয়ার লিমিটেডের সৌজন্যে আয়োজিত এই টুর্নামেন্ট আগামী ৪ ফেব্রুয়ারি ফাইনাল ম্যাচের মধ্যদিয়ে শেষ হবে।

উদ্বোধনী অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে পররাষ্ট্র সচিব মাসুদ বিন মোমেন, পররাষ্ট্র মন্ত্রণালয়ের (সচিব পূর্ব) সাব্বির আহমেদ চৌধুরী, পররাষ্ট্র মন্ত্রণালয়ের (সচিব পশ্চিম) মাশফি বিনতে শামস এবং পররাষ্ট্র মন্ত্রণালয় ও ফরেন সার্ভিস একাডেমির ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।  

বাংলাদেশ সময়: ১৯৩০ ঘণ্টা, জানুয়ারি ২৮, ২০২২
টিআর/কেএআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa