ঢাকা, বৃহস্পতিবার, ৫ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৯ মে ২০২২, ১৭ শাওয়াল ১৪৪৩

খেলা

অস্ট্রেলিয়ান ওপেনের ফাইনালে নাদাল

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩০ ঘণ্টা, জানুয়ারি ২৮, ২০২২
অস্ট্রেলিয়ান ওপেনের ফাইনালে নাদাল

অস্ট্রেলিয়ান ওপেনের গ্র্যান্ড স্ল্যাম জয়ের রেকর্ড গড়তে আর মাত্র এক ধাপ দূরে অবস্থান করছেন রাফায়েল নাদাল। টুর্নামেন্টের সেমিফাইনালে মাত্তেয়ো বেরেত্তিনিকে হারিয়ে ফাইনাল নিশ্চিত করেছে স্প্যানিশ এই টেনিস তারকা।

শুক্রবার (২৮ জানুয়ারি) অস্ট্রেলিয়ান ওপেনের সেমিফাইনালে ইতালিয়ান টেনিস তারকা মাত্তেয়ো বেরেত্তিনিকে ৬-৩, ৬-২, ৩-৬, ৬-৩ সেটে হারান নাদাল। আর ফাইনালে উঠে স্প্যানিশ এই তারকার উদযাপন ছিল দেখার মতো।

লম্বা র‍্যালি আর তারপর বেরেত্তিনির শট এসে থমকে যায় নেটে। মুখে চওড়া হাসি নিয়ে দর্শকের দিকে তাকিয়ে কয়েক মুহূর্ত স্থির হয়ে দাঁড়িয়ে থাকেন নাদাল। তারপর হাওয়ায় ঘুষি মারতে শুরু করেন। হ্যাঁ, তিনি পেরেছেন! যে গতিতে তিনি এগিয়ে যাচ্ছেন, তাতে ফাইনালে ২১ নম্বর গ্র্যান্ড স্ল্যাম যে সহজে হাতছাড়া হতে দেবেন না।

প্রথম সেট জিততে নাদাল সময় নিয়েছিলেন মাত্র ৪৩ মিনিট। আরো কম সময় নিয়েছিলেন দ্বিতীয় সেট জয়ে। তৃতীয় সেটে হারলেও শেষ সেটে প্রায় দাঁড়াতে দেননি বেরেত্তিনিকে। এবার অপেক্ষা ফাইনালের। আজ রাতেই দ্বিতীয় সেমিফাইনাল খেলতে নামবেন স্টিফানোস চিচিপাস এবং দানিল মেদভেদেভ। তাদের মধ্যে যে জিতবেন, তার বিপক্ষে আগামী ৩০ জানুয়ারি অস্ট্রেলিয়ান ওপেনের ফাইনালে লড়াই হবে নাদালের।

বাংলাদেশ সময়: ১৬২৯ ঘণ্টা, জানুয়ারি ২৮, ২০২২
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa