ঢাকা, সোমবার, ৯ কার্তিক ১৪২৮, ২৫ অক্টোবর ২০২১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৩

খেলা

জোকারকে ইতিহাস গড়তে দিলেন না ‘প্রথম’ জেতা মেদভেদেভ

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২০৯ ঘণ্টা, সেপ্টেম্বর ১৩, ২০২১
জোকারকে ইতিহাস গড়তে দিলেন না ‘প্রথম’ জেতা মেদভেদেভ

ম্যাচটি জিতলেই ইতিহাসের অন্যতম তারকা বনে যাওয়ার সুযোগ ছিল নোভাক জোকোভিচে সামনে। কিন্তু ফাইনালে দানিল মেদভেদেভ তা হতে দিলেন না।

ইউএস ওপেনের ফাইনালে সার্বিয়ান কিংবদন্তিকে সরাসরি সেটে হারিয়েই ক্যারিয়ারের প্রথম গ্র্যান্ড স্ল্যাম জেতেন রাশিয়ান তরুণ।

স্থানীয় সময় রোববারের নিউ ইয়র্কের ফ্লাশিং মিডোসে ফাইনালে জোকোভিচকে ৬-৪, ৬-৪, ৬-৪ গেমে হারান মেদভেদেভ।

বছরের প্রথম তিনটি গ্র্যান্ড স্ল্যাম অস্ট্রেলিয়ান ওপেন, ফরাসি ওপেন ও উইম্বলডন জিতে জোকোভিচ সম্ভাবনা জাগান ৫২ বছর পর প্রথম কোনো পুরুষ খেলোয়াড় হিসেবে ক্যারিয়ার গ্র্যান্ড স্ল্যাম জয়ের।  সবশেষ পুরুষ খেলোয়াড় হিসেবে ক্যারিয়ার গ্র্যান্ড স্ল্যাম জয়ের রেকর্ডটা রইল রড লেভারের কাছেই। ১৯৬৯ সালে এই কীর্তি গড়েছিলেন তিনি।  

এছাড়া আরও একটি রেকর্ডের হাতছানি ছিল জোকোভিচের সামনে, রজার ফেদেরার ও রাফায়েল নাদালকে টপকে পুরুষ খেলোয়াড়দের মধ্যে সবচেয়ে বেশি ২১ গ্র্যান্ড জয়ের।

তবে নিজের তৃতীয় গ্র্যান্ড স্ল্যাম ফাইনালে এসে শিরোপার স্বাদ পেলেন দ্বিতীয় বাছাই মেদভেদেভ। গত অস্ট্রেলিয়ান ওপেনের আগে ২০১৯ সালের ইউএস ওপেনে রাফায়েল নাদালের বিপক্ষে হেরেছিলেন তিনি।

এদিন ফাইনালে নিজের সেরাটা দিতেই পারেননি জোকোভিচ। অপরদিকে দুই ঘণ্টা ১৫ মিনিট স্থায়ী লড়াইয়ের পুরোটা সময়ই দারুণ আত্মবিশ্বাসী দেখা গেছে মেদভেদেভকে। প্রথম দুই সেট জয়ের পরও আত্মতুষ্টি পেয়ে বসেনি তাকে।  

তৃতীয় সেটের শুরুটা করেন আরও দুর্দান্ত, দুবার সার্ভ ব্রেক করে ৫-২ গেমে এগিয়ে যান তিনি। পরে জোকোভিচ একবার ব্রেক পয়েন্ট নেন। তবে তাকে কেবল ম্যাচের দৈর্ঘ্যই বাড়ে। ফলাফলে প্রভাব পড়েনি।

বাংলাদেশ সময়: ১২০৭ ঘণ্টা সেপ্টেম্বর ১৩, ২০২১
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa