ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

খেলা

শুরু হচ্ছে ওয়ালটন-বিপিজেএ ক্রীড়া উৎসব

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০০ ঘণ্টা, সেপ্টেম্বর ৪, ২০২১
শুরু হচ্ছে ওয়ালটন-বিপিজেএ ক্রীড়া উৎসব ছবি: বাংলানিউজ

ওয়ালটন গ্রুপের পৃষ্ঠপোষকতায় ও বাংলাদেশ ফটোজার্নালিস্টস অ্যাসোসিয়েশনের আয়োজনে শুক্রবার (১০ সেপ্টেম্বর) থেকে শুরু হতে যাচ্ছে ওয়ালটন-বিপিজেএ ক্রীড়া উৎসব-২০২১। এবারের আয়োজনে ফুটবল, ১০০ দৌড়, ম্যারাথন (সিনিয়র), দাবা, ক্যারাম, এয়ারগান শুটিং, লুডু (মহিলা) ডিসিপ্লিন থাকছে।

ক্রীড়া উৎসব সম্পর্কে বিস্তারিত জানানোর জন্য আজ শনিবার বিপিজেএ’র নিজস্ব কার্যালয়ের মিলনায়তনে এক সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। সংবাদ সম্মেলনে বক্তব্য রাখেন ওয়ালটন গ্রুপের জ্যেষ্ঠ নির্বাহী পরিচালক (গেমস অ্যান্ড স্পোর্টস, মার্কেটিং) এফ এম ইকবাল বিন আনোয়ার (ডন), বাংলাদেশ ফটোজার্নালিস্টস এসোসিয়েশনের সভাপতি গোলাম মোস্তফা ও সাধারণ সম্পাদক কাজল হাজরা ও ক্রীড়া উদযাপন উপ-কমিটির আহ্বায়ক রফিক উদ্দিন এনায়েত।

সংবাদ সম্মেলনে কাজল হাজরা বলেন, ‘প্রতি বছরের ন্যায় এবারও ওয়ালটনের পৃষ্ঠপোষকতায় আমরা সংগঠনের বার্ষিক ক্রীড়া উৎসব করতে যাচ্ছি। ওয়ালটন পাশে আছে বলেই আমরা প্রতিবছর সুন্দরভাবে ক্রীড়া উৎসব উদযাপন করতে পারি। যদিও করোনা মহামারির কারণে আমরা যথাসময়ে ক্রীড়া অনুষ্ঠান উদযাপন করতে পারিনি। তবে দেরিতে হলেও যথাযথ স্বাস্থ্যবিধি ও সামাজিক দূরত্ব মেনে ১০ সেপ্টেম্বর থেকে এই উৎসব শুরু করতে যাচ্ছি। ’

এফএম ইকবাল বিন আনোয়ার (ডন) বলেন, ‘আমরা প্রায় সব ধরনের আয়োজনের সঙ্গেই সম্পৃক্ত হওয়ার চেষ্টা করি। চেষ্টা করছি সাংবাদিকদের বিভিন্ন সংগঠনের সঙ্গে ক্রীড়া উৎসব আয়োজনের। কারণ, তারা চাইলেই বিভিন্ন খেলায় অংশ নিতে পারেন না পেশাগত দায়িত্ব পালন করতে গিয়ে। তাই আমরা চেষ্টা করি বিভিন্ন সংগঠনের সঙ্গে ক্রীড়া উৎসব আয়োজন করে তাদের গতাণুগতিক কাজের ভাঁজে একটু বিনোদন গুঁজে দেওয়ার। ক্রীড়া প্রতিযোগিতার আমেজ তৈরি করার। তারই ধারাবাহিকতায় বাংলাদেশ ফটো জার্নালিস্ট অ্যাসোসিয়েশনের এই আয়োজনের সঙ্গে গেল কয়েক বছর ধরে সম্পৃক্ত হচ্ছি। আশা করছি এই আয়োজন সফলভাবে সম্পন্ন হবে। ’ 

তিনি আরও জানান বিপিজেএ’র যেসব সিনিয়র সদস্যরা প্রতিযোগিতায় অংশগ্রহণ করতে পারেন না তাদের জন্যও পুরস্কারের ব্যবস্থা থাকবে।

সভাপতি গোলাম মোস্তফা বলেন, ‘ওয়ালটন বাংলাদেশ ফটোজার্নালিস্টস অ্যাসোসিয়েশন ক্রীড়া উৎসবের এ বছরের গুরুত্ব অন্যান্য বছরের চেয়ে বেশি। কারণ, এ বছর জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী পালিত হচ্ছে। আশা করছি সকলের অংশগ্রহণে অত্যন্ত সুন্দর ও সফলভাবে এই আয়োজন শেষ করতে পারবো। ’

ওয়ালটন- বিপিজেএ ক্রীড়া উৎসবের সহযোগিতায় রয়েছে ওয়ালটন গ্রুপের জনপ্রিয় ব্র্যান্ড মার্সেল। মিডিয়া পার্টনার হিসেবে আছে এটিএন বাংলা। রেডিও পার্টনার রেডিও টুডে। আর অনলাইন পার্টনার হিসেবে থাকছে অনলাইন নিউজ পোর্টাল রাইজিংবিডি ডটকম।

বাংলাদেশ সময়: ২০৫৯ ঘণ্টা, সেপ্টেম্বর ০৪, ২০২১
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।