ঢাকা, সোমবার, ১২ আশ্বিন ১৪২৮, ২৭ সেপ্টেম্বর ২০২১, ১৮ সফর ১৪৪৩

খেলা

কনডম দিয়ে নৌকা সারিয়ে পদক জিতলেন অস্ট্রেলিয়ান তরুণী

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩০ ঘণ্টা, জুলাই ৩০, ২০২১
কনডম দিয়ে নৌকা সারিয়ে পদক জিতলেন অস্ট্রেলিয়ান তরুণী

অলিম্পিকে অংশগ্রহণকারী সকল প্রতিযোগীকে বিনামূল্যে কনডম সরবরাহ করার রেওয়াজ দীর্ঘদিনের। মূলত নিরাপদ যৌন সংসর্গের বিষয়টি নিশ্চিত করতেই এই ব্যবস্থা করা হয়।

এবারও তার ব্যতিক্রম হয়নি।  

কিন্তু করোনা মহামারির কথা মাথায় রেখে প্রতিযোগীদের মধ্যে যৌন সংসর্গ নিষিদ্ধ করেছে অলিম্পিক আয়োজক কমিটি। ব্যবস্থা করা হয়েছে ‘অ্যান্টি সেক্স’ বিছানার। তবে তা সত্ত্বেও নিরাপদ যৌনতা নিশ্চিতের জন্য কনডম সরবরাহ করা হয়েছে। কিন্তু কনডমের যে বিকল্প ব্যবহারও সম্ভব তা দেখিয়ে দিলেন অস্ট্রেলিয়ার এক তরুণী। শুধু কি তাই, কনডম ব্যবহার করে রীতিমত ব্রোঞ্জ পদক জিতে নিয়েছেন তিনি।

অস্ট্রেলিয়ার ওই তরুণীর নাম ক্যানোইস্ট জেসিকা ফক্স। নিয়ম অনুযায়ী অলিম্পিক ভিলেজে ঢোকার সময় প্রতিযোগীদের কনডম দেওয়া হয়। জেসিকা ফক্স সেই কনডম ব্যবহার করেছেন তার নৌকা (কায়াক) সারানোর জন্য। নৌকা সারানোর সেই ভিডিও টিকটকে পোস্ট করেছেন তিনি। আর মুহূর্তেই তা ভাইরাল হয়ে যায়। সেই ভিডিওতে দেখা যায়, নৌকার ক্ষতিগ্রস্ত স্থানে কার্বনের প্রলেপ দিচ্ছেন জেসিকা। এরপর সেই প্রলেপ যেন টেকসই হয় সেজন্য তিনি তার ওপর কনডম পরিয়ে দেন।

সামাজিক যোগাযোগের মাধ্যমে ভিডিও পোস্ট করে জেসিকা লেখেন, ‘বাজি ধরতে পারি যে কনডম দিয়ে নৌকা সারানো যায়, এটা কেউ জানত না। ' সেই নৌকা চালিয়েই টোকিও অলিম্পিকে কে-১ বিভাগে ব্রোঞ্জ জিতেছেন জেসিকা।

এই নিয়ে তৃতীয় অলিম্পিক পদক পেলেন জেসিকা। এর আগে ২০১২ লন্ডন অলিম্পিকে রুপা এবং ২০১৬ রিও অলিম্পিকে ব্রোঞ্জ জিতেছিলেন তিনি।  

 

বাংলাদেশ সময়: ১৬৩০ ঘণ্টা, জুলাই ৩০, ২০২১
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa