ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

খেলা

উইম্বলডনের শিরোপা জিতে ফেদেরার-নাদালের পাশে জোকোভিচ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০৩৩ ঘণ্টা, জুলাই ১২, ২০২১
উইম্বলডনের শিরোপা জিতে ফেদেরার-নাদালের পাশে জোকোভিচ

ইতালির মাত্তেও বেরেত্তিনিকে হারিয়ে নিজের ষষ্ঠ উইম্বলডন শিরোপা জিতলেন নোভাক জোকোভিচ। একইসঙ্গে দুই কিংবদন্তি রজার ফেদেরার ও রাফায়েল নাদালের ২০টি করে গ্র্যান্ড স্ল্যাম জেতার রেকর্ডেও ভাগ বসালেন সার্বিয়ান টেনিস তারকা।

অল ইংল্যান্ড ক্লাবের সেন্টার কোর্টে রোববার রাতে ৬-৭ (৪-৭), ৬-৪, ৬-৪ ও ৬-৩ গেমে জিতেছেন জোকোভিচ। উইম্বলডনের ফাইনাল দেখতে গ্যালারিতে উপস্থিত ছিলেন ১৫ হাজার দর্শক।

সপ্তম বাছাই বেরেত্তিনি শুরুটা দারুণ করেছিলেন। প্রথম সেট জেতার পর থেকে অবশ্য নিয়ন্ত্রণ হারাতে থাকেন তিনি। পরে তার প্রথম মেজর ফাইনাল জেতার সুযোগ কেড়ে নেন 'জোকার'।

এই নিয়ে শীর্ষ বাছাই জোকোভিচ চলতি বছর ছেলেদের তিনটি গ্র্যান্ড স্ল্যামই জেতার কীর্তি গড়লেন। ২০২১ সালে উইম্বলডনের পাশাপাশি অস্ট্রেলিয়ান ওপেন ও ফ্রেঞ্চ ওপেন জিতে এসেছেন তিনি। টেনিসের ইতিহাসে মাত্র পঞ্চম এবং ওপেন যুগে রড লাভেরের (১৯৬৯ সালে) পর মাত্র দ্বিতীয় খেলোয়াড় হিসেবে মৌসুমের প্রথম তিন মেজর জিতলেন তিনি।

উইম্বলডনের শিরোপা জেতার পর মাত্র দ্বিতীয় খেলোয়াড় হিসেবে 'গোল্ডেন স্ল্যাম' জেতার একদম দ্বারপ্রান্তে পৌঁছে গেছেন জোকোভিচ। এর আগে জার্মানির স্টেফি গ্রাফ ১৯৮৮ সালে এক পঞ্জিকাবর্ষে চারটি মেজর এবং অলিম্পিক সোনা জেতার কীর্তি গড়েছিলেন।

বাংলাদেশ সময়: ০০৩২ ঘণ্টা, জুলাই ১২, ২০২১
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।