ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

খেলা

ফরাসি ওপেনের সেমিতে মুখোমুখি নাদাল-জোকোভিচ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১২২ ঘণ্টা, জুন ১০, ২০২১
ফরাসি ওপেনের সেমিতে মুখোমুখি নাদাল-জোকোভিচ

চলমান ফরাসি ওপেনের সেমিফাইনালে রাফায়েল নাদালের মুখোমুখি হতে চলেছেন নোভাক জোকোভিচ। বুধবার রাতে জোকোভিচ ৬-৩, ৬-২, ৬-৭ (৫-৭), ৭-৫ গেমে হারিয়েছেন ইতালির মাতেয়ো বেরেত্তিনিকে।

আগামী শুক্রবার ফিলিপে শাঁতিয়ের কোর্টে মুখোমুখি হবেন নাদাল-জোকোভিচ।

বেরেত্তিনিকে প্রথম দুই সেটে জোকোভিচের সামনে রীতিমতো অসহায় দেখাচ্ছিল। প্রথম সেটে একবার এবং দ্বিতীয় সেটে দু’বার জোকোভিচ ব্রেক করেন বেরেত্তিনিকে।

কিন্তু তৃতীয় সেটে ঘুরে দাঁড়ান বেরেত্তিনি। এবার তাকে ব্রেক করতে পারেননি জোকোভিচ। উল্টে একের পর এক ‘এস’ সার্ভিস করে তাঁকে বিপদের মুখে ফেলে দেন বেরেত্তিনি। জোকোভিচ মনে হচ্ছিল আচমকাই ছন্দ হারিয়েছেন। সেট গড়ায় টাইব্রেকারে। সেখানেও দু’বার অবিশ্বাস্য ভাবে আনফোর্সড এরর করে হেরে যান জোকোভিচ।

চতুর্থ সেটেও দেখা যায় একই দৃশ্য। দুই খেলোয়াড়ই নিজের সার্ভ ধরে রেখেছিলেন। যত খেলা গড়াচ্ছিল, বেরেত্তিনির সার্ভ এবং ফোরহ্যান্ড ততই ক্ষুরধার হচ্ছিল। কিছুতেই তাঁকে ব্রেক করতে পারছিলেন না জোকোভিচ। শেষমেশ তাকে ব্রেক করলেন চতুর্থ সেটেই। দুটি ম্যাচ পয়েন্ট হারানোর পর।

বুধবার রাতের ফরাসি ওপেনে দেখা গেল অদ্ভুত এক দৃশ্য। রাত ১১টা থেকে প্যারিসে শুরু কার্ফু। ঠিক তার আগে দর্শকদের স্টেডিয়াম থেকে বের করে দেওয়া হল। ওই সময় দুই খেলোয়াড়ই ফিরে গিয়েছিলেন লকার রুমে। প্রায় ২৫ মিনিট খেলা বন্ধ থাকে।

এদিকে আর্জেন্টাইন দিয়েগো শোয়ার্টম্যানকে হারিয়ে ফরাসি ওপেনের সেমিফাইনালে উঠেছেন ক্লে কোর্টের রাজা রাফায়েল নাদাল। রোলাঁ গাঁরোয় শেষ আটে বুধবার ৬-৩, ৪-৬, ৬-৪, ৬-০ গেমে জেতেন এই প্রতিযোগিতায় রেকর্ড ১৩ বারের চ্যাম্পিয়ন নাদাল।

তৃতীয় বাছাই ৩৫ বছর বয়সী এই স্প্যানিয়ার্ড এখানে টানা ৩৬ সেট জয়ের পর এই প্রথম কোনো সেট হারলেন। সবশেষ তার এমন অভিজ্ঞতা হয়েছিল ২০১৯ আসরের ফাইনালে। ফরাসি ওপেনে সর্বোচ্চ শিরোপা জয়ের রেকর্ড বাড়িয়ে নিতে ও পুরুষ এককের ২১তম গ্র্যান্ড স্ল্যাম জিতে রেকর্ডটা একার করে নেওয়ার লক্ষ্যে এগিয়ে চলেছেন নাদাল।

বাংলাদেশ সময়: ১১২০ ঘণ্টা, জুন ১০, ২০২১
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।