ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

খেলা

ফ্রেঞ্চ ওপেন থেকে সরে দাঁড়াবেন ফেদেরার!

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৫৩ ঘণ্টা, জুন ৬, ২০২১
ফ্রেঞ্চ ওপেন থেকে সরে দাঁড়াবেন ফেদেরার!

কষ্টার্জিত জয়ে ফ্রেঞ্চ ওপেনের শেষ ষোলোয় পা রেখেছেন রজার ফেদেরার। এটাই হয়তো ৩৯ বছর বয়সী সুইস টেনিস কিংবদন্তির শেষ ফ্রেঞ্চ ওপেন হতে যাচ্ছে।

কিন্তু আসর শেষ হওয়ার আগেই সরে দাঁড়ানোর কথা ভাবছেন তিনি।

রোলাঁ গারোঁয় শনিবার র‌্যাঙ্কিংয়ে ৫৯তম ডমিনিক কোয়েপেফেরের বিপক্ষে ৭–৬ (৭/৫), ৬–৭ (৩/৭), ৭–৬ (৭/৪), ৭–৫ গেমে জিতে শেষ ষোলোয় উঠেছেন ফেদেরার। কিন্তু জয় পেতে সাবেক চ্যাম্পিয়নকে লড়াই করতে হয়েছে প্রায় সাড়ে ৩ ঘণ্টা।  

গত বছর দুই হাঁটুতে অস্ত্রোপচার করানোর পর এই নিয়ে মাত্র তৃতীয় টুর্নামেন্ট এবং পঞ্চম ম্যাচ খেললেন ফেদেরার। আগামী সোমবার শেষ ষোলোয় মাত্তিও বেরেত্তিনির মুখোমুখি হবেন তিনি। কিন্তু তার আগে ‘বিশ্রাম’ নেওয়ার কথা ভাবতে শুরু করেছেন তিনি।  

বেরেত্তিনিকে হারানোর পর অষ্টম বাছাই ফেদেরার বলেন, ‘আমি জানি না আমি খেলা চালিয়ে যেতে পারব কি না। হাঁটুতে চাপ ফেলা খুব বেশি ঝুঁকি যাচ্ছি কি? বিশ্রামের জন্য এটাই কি সঠিক সময়?’

২০টি গ্র্যান্ড স্লামজয়ী কিংবদন্তি সামনে উইম্বলডনে খেলবেন। ফ্রেঞ্চ ওপেনের চেয়ে উইম্বলডনকেই বেশি গুরুত্ব দিয়ে প্রস্তুতি নিচ্ছেন তিনি। ২৮ জুন থেকে অল ইংল্যান্ড ক্লাবের ঘাসের কোর্টে নিজের নবম শিরোপা জেতার লক্ষ্যে নামবেন তিনি।  

শেষ ষোলোয় ফেদেরারের প্রতিপক্ষ ইতালির নবম বাছাই বেরেত্তিনি এই প্রথমবারের মতো ফ্রেঞ্চ ওপেনের চতুর্থ রাউন্ডে উঠেছেন। তৃতীয় রাউন্ডে ২৫ বছর বয়সী টেনিস তারকা দক্ষিণ কোরিয়ার কোওন সুন-উকে ৭-৬ (৮-৬), ৬-৩ ও ৬-৪ গেমে হারিয়েছেন।  

ফেদেরার ছাড়াও শেষ ষোলোয় উঠেছেন ছেলেদের টেনিসের শীর্ষ বাছাই নোভাক জোকোভিচ। ৯৩তম বাছাই রিচার্ড বেরেনকিসকে ৬–১, ৬–৪, ৬–১ গেমে হারিয়ে লাল দুর্গে টানা ১২ বছর শেষ ষোলোয় উঠলেন এই সার্বিয়ান কিংবদন্তি।  

তৃতীয় বাছাই রাফায়েল নাদালও দেখা পেয়েছেন শেষ ষোলোর। ব্রিটেনের ক্যামেরন নরিকে ৬–৩, ৬–৩, ৬–৩ গেমে হারান এই স্প্যানিয়ার্ড। এ নিয়ে ৫০তমবার কোনো বড় টুর্নামেন্টের শেষ ষোলোয় উঠলেন নাদাল। এই নিয়ে লাল দুর্গে রেকর্ড ১৬তম বারের মতো শেষ ষোলোয় উঠেছেন সাবেক চ্যাম্পিয়ন।  

বাংলাদেশ সময়: ১২৫৩ ঘণ্টা, জুন ০৬, ২০২১
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।