ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

খেলা

৯.৪ সেকেন্ডে ১০০ মিটার দৌঁড়াতে চান বোল্ট

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৪৭ ঘণ্টা, সেপ্টেম্বর ১৫, ২০১০
৯.৪ সেকেন্ডে ১০০ মিটার দৌঁড়াতে চান বোল্ট

সিডনি: বাতাসের গতির সঙ্গে পাল্লা দেবেন উসাইন বোল্ট। জ্যামাইকান প্রন্ট সেনসেশনের অনেকটা তেমনই ইচ্ছে।

১০০ মিটার দৌঁড়াতে চান ৯.৪ সেকেন্ডে।

অ্যাথলেটিক্সের গতিদানব নিজেকেই নিজে ছাড়িয়ে যেতে চান।   সিডনি অলিম্পিক গেমসের একদশক পূর্তি অনুষ্ঠানে বুধবার স্বপ্নের কথা জানান বিশ্ব রেকর্ডের মালিক।

২০০৮ সালে বেইজিং অলিম্পিকে চমক দেখান বোল্ট। ১০০ ও ২০০ মিটারে স্বর্ণ জেতেন রেকর্ড সময় নিয়ে। এরপর ২০০৯ এ বার্লিনে ৯.৫৮ সেকেন্ডে বিশ্বের দ্রুততম মানব হন।

এতে অবশ্য জ্যামাইকান কৃতি সন্তানের মন ভরেনি। ইচ্ছে ছিলো রেকর্ডটাকে এমন উচ্চতায় নিয়ে যাওয়া যেখানে অন্যরা পৌঁছাতে পারবে না।

সিডনির ডেইলি টেলিগ্রাফকে সাক্ষাৎকারে সে কথাই বলেছেন। তবে রেকর্ডের নেশায় বুদ হয়ে নেই বোল্ট। তার মতে,“স্থায়ী একটি রেকর্ড গড়তে চাই। যেটি টিকে থাকবে। অবশ্য আমি রেকর্ডের মোহে বুদ হয়ে নেই। কারণ বিশ্ব রেকর্ডটি তো আমারই দখলে। ”

অলিম্পিক আর ওয়ার্ল্ড চ্যাম্পিয়নশিপের ১০০ও ২০০ মিটারে দ্বৈত রেকর্ড ধারী বোল্ট আশা করেন ২০১২ এর লন্ডন অলিম্পিকেও সাফল্যের ধারাবাহিকতা দেখাতে পারবেন।

বিশ্বর দ্রুততম মানবের পছন্দের অন্যতম জায়গা লন্ডন। যে শহরে জ্যামাইকান কৃষ্ণ মানবের বসতি অনেক। দুবছর পরের কথা ভাবতেই শিহরিত হচ্ছেন বোল্ট,“লন্ডনে অনেক জ্যামাইকান আছে। আগামী অলিম্পিক গেমস আমার জন্য অনেক বড় একটি মঞ্চ হবে। আমার ক্যারিয়ারকেই হয়তো বদলে দেবে। সেখানে নতুন কিছু করার চেষ্টা করবো। ”

১০০ ও ২০০ মিটার সেরা জ্যামাইকান কিং ৪০০ মিটারকেও লক্ষ্য নির্ধারণ করেছেন। এখানেও রেকর্ড গড়ে সাফল্য পেতে চান বোল্ট। ছাড়িয়ে যেতে চান ১৯৯৯ সালে আমেরিকান মাইকেল জনসনের ৪৩.১৮ সেকেন্ড সময়কে।

বাংলাদেশ সময়: ১৭৫১ ঘন্টা, সেপ্টেম্বর ১৫, ২০১০




বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।