ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

খেলা

শেষ টেস্টে বুমরাহকে পাচ্ছে না ভারত

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪২৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৭, ২০২১
শেষ টেস্টে বুমরাহকে পাচ্ছে না ভারত বুমরাহ

ব্যক্তিগত কারণে ইংল্যান্ডের বিপক্ষে চতুর্থ টেস্ট থেকে নাম প্রত্যাহার করে নিয়েছেন জসপ্রীত বুমরাহ। বিষয়টি নিশ্চিত করেছে ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড (বিসিসিআই)।

 

বুমরাহর পরিবর্তে নতুন কাউকে স্কোয়াডে নেবে না ভারত। ২৭ বছর বয়সী পেসার আহমেদাবাদে দিবারাত্রির টেস্ট দিয়ে একাদশে ফিরেছিলেন। তবে সিরিজের তৃতীয় টেস্টে তাকে বল করতে হয়েছে মাত্র ৬ ওভার। দ্বিতীয়দিনেই স্পিন স্বর্গ হয়ে ওঠা পিচে দ্বিতীয় ইনিংসে আর রান-আপ করতে হয়নি বুমরাহকে।  

শেষ টেস্টে না থাকায় এখানেই শেষ হয়ে গেলো তার সিরিজ। দুই টেস্টে বল হাতে ৪৮ রান দিয়ে ৪ উইকেট নিয়েছেন তিনি। প্রথম টেস্ট খেললেও চেন্নাইয়ে দ্বিতীয় টেস্টে বিশ্রামে ছিলেন বুমরাহ। তার পরিবর্তে দ্বিতীয় টেস্টে জায়গা পান মোহাম্মদ সিরাজ।  

৪ টেস্ট সিরিজে ২-১ ব্যবধানে এগিয়ে আছে ভারত। চতুর্থ টেস্ট বা শেষ টেস্টে হার এড়াতে পারলেই নিউজিল্যান্ডের পর টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল নিশ্চিত হয়ে যাবে বিরাট কোহলিদের।  

ভারতের চতুর্থ টেস্ট স্কোয়াড: বিরাট কোহলি (অধিনায়ক), রোহিত শর্মা, মায়াঙ্ক আগারওয়াল, শুভমান গিল, চেতশ্বর পুজারা, আজিঙ্কা রাহানে (সহ-অধিনায়ক), লোকেশ রাহুল, হার্দিক পান্ডিয়া, ঋষভ পন্ত (উইকেটররক্ষক), ঋদ্ধিমান সাহা (উইকেটরক্ষক), রবিচন্দ্রন অশ্বিন, কুলদীপ যাদব, অক্ষর প্যাটেল, ওয়াশিংটন সুন্দর, ইশান্ত শর্মা, মোহাম্মদ সিরাজ, উমেশ যাদব।

বাংলাদেশ সময়: ১৪২৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৭, ২০২১
ইউবি 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।