ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

খেলা

পাবনায় মুজিব শতবর্ষ উপলক্ষে ডিজিটাল ম্যারাথনের উদ্বোধন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২২৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৯, ২০২১
পাবনায় মুজিব শতবর্ষ উপলক্ষে ডিজিটাল ম্যারাথনের উদ্বোধন

পাবনা: পাবনায় জাঁকজমকপূর্ণ আনুষ্ঠানিকতার মধ্যদিয়ে শুরু হয়েছে ডিজিটাল ম্যারাথন দৌড়। বৃহস্পতিবার (১৮ ফেব্রুয়ারি) সকাল সাড়ে ১০ টায় জেলার আটঘরিয়া উপজেলা মাঠ প্রাঙ্গণে ডিজিটাল ম্যারথনের আনুষ্ঠানিক উদ্বোধন করেন উপজেলা চেয়ারম্যান তানভীর ইসলাম।

এ সময় অরো উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মোছাঃ ফুয়ারা খাতুন, বাংলাদেশ সেনাবাহিনীর দশ মিডিয়াম রেজিমেন্টে আর্টিলারির উপ-অথিনায়ক মেজর মাহামুদুন্নবী (পিএসসি), আটঘরিয়া পৌরসভার মেয়র শহিদুল ইসলাম রতন ও আটঘরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ হাফিজুর রহমান প্রমুখ।

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান’র জন্মশতবার্ষিকী উপলক্ষে গত বছরের ১৭ মার্চ হতে চলতি বছরের মার্চ মাস পর্যন্ত মুজিব বর্ষ যথাযোগ্য মর্যাদায় জাতীয় এবং আন্তর্জাতিকভাবে পালন করা হচ্ছে। এরই ধারাবাহিকতায় বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে গত বছরের ১০ জানুয়ারি হতে বাংলাদেশ সেনাবাহিনীর আয়োজনে বঙ্গবন্ধু শেখ মুজিব ঢাকা ডিজিটাল ম্যারাথন শুরু হয়েছে।

এই প্রতিযোগিতার অংশ হিসেবে সারা বাংলাদেশে দশ লাখ নারী পুরুষ ম্যারাথনে অংশগ্রহণ করবে। এর অংশ হিসেবে পাবনা জেলাতে চলতি মাসের ৯ ফেব্রুয়ারি হতে ডিজিটাল ম্যারাথনের রেজিস্ট্রেশন কার্যক্রমের উদ্বোধন হয়।

একযোগে জেলার ৯টি উপজেলায় প্রায় সাড়ে ১০ হাজার মানুষের অংশগ্রহণ নিশ্চিত করনের জন্য চলে রেজিস্ট্রেশন কার্যক্রম। এরই মধ্যে আটঘোড়িয়া উপজেলাতে টার্গেট পূর্ন হলে ১৮ ফ্রেব্রুয়ারি আনুষ্ঠানিকভাবে শুরু হয় ডিজিটাল ম্যারাথন দৌড়।

পাবনা আটঘরিয়া  উপজেলার প্রশাসনের সার্বিক সহযোগিতায় উপজেলা পরিষদ মাঠ প্রাঙ্গনে জাঁকজমকপূর্ণ ভাবে ডিজিটাল ম্যারাথনের আযোজন করা হয়। নিয়ম মাফিক সুষ্ঠুভাবে এই ডিজিটাল দৌড় সম্পূর্ন করার জন্য সংশ্লিষ্ঠ উপজেলার নির্বাহী কর্মকর্তা কর্মচারীসহ বাংলাদেশ সেনাবাহিনীর ১১ পদাতিক ডিভিশনের ক্যাপ্টেন হাসান রাকিব ও তার সহকর্মী সেনা সদস্যরা কাজ করছেন।

উদ্বোধনী ডিজিটাল ম্যারাথনে সংশ্লিষ্ট উপজেলার বিভিন্ন ইউনিয়ন হতে প্রায় ৫ শতাধিক ব্যক্তিবর্গ স্বতঃস্ফুর্তভাবে ম্যারথনে অংশগ্রহণ করেন। দুপুরে ম্যারাথনে বিজয়ী ২০ জনকে সদনসহ তাদের হাতে পুরস্কার তুলে দেয়া হয়। আগামী ২২ তারিখে জেলার চাটমোহর উপজেলা ও ২৩ তারিখে পাবনা সদরের এই ম্যরাথন দৌড় অনুষ্ঠিত হবে।

বাংলাদেশ সময়: ০২২৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৯, ২০২১
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad