ঢাকা, বৃহস্পতিবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

খেলা

শুরু হচ্ছে হাফ ম্যারাথন ২০২১

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৫, ২০২১
শুরু হচ্ছে হাফ ম্যারাথন ২০২১

আগামী ১৯ ফেব্রুয়ারি চতুর্থবারের মতো শুরু হতে যাচ্ছে ‘গ্ল্যাক্সোজ-ডি ঢাকা হাফ ম্যারাথন ২০২১’। দেশ বিদেশ থেকে প্রায় ৩২০০ অ্যাথলেট এই ম্যারাথনে অংশগ্রহণ করবে।

সোমবার (১৫ ফেব্রুয়ারি) রাজধানীর বনানীতে প্লাটিনাম গ্র্যান্ড হোটেলে অনুষ্ঠিত এক সংবাদ সম্মেলনে এইসব তথ্য জানায় আয়োজকরা।

মহামারির কথা মাথায় রেখে আয়োজক সংগঠন ‘ঢাকা রান লর্ডস’এবারের ম্যারাথন ভার্চুয়ালি আয়োজন করতে যাচ্ছে। একটি ভার্চুয়াল প্ল্যাটফর্মের মাধ্যমে প্রতিযোগিরা এই ম্যারাথনে অংশগ্রহণ করবে। ফলে নির্দিষ্ট ভেন্যুতে না এসেই নিজ নিজ এলাকা থেকে দূরত্ব বজায় রেখে ম্যারাথনে অংশ নেয়া যাবে। এই বছরের ম্যারাথন দুইটি ক্যাটাগরিতে অনুষ্ঠিত হবে। একটি ২১.১ কিলোমিটারের হাফ ম্যারাথন এবং অপরটি ৭.৫ কিলোমিটারের দৌড় প্রতিযোগিতা।

গত বছরের ন্যায় এবারও এই ম্যারাথনের টাইটেল স্পন্সর হয়েছে ইউনিলিভার কঞ্জুমার কেয়ার লিমিটেডের পণ্য গ্ল্যাক্সোজ-ডি। এবারের ম্যারাথনের কো-স্পন্সর শেলটেক গ্রুপ। এছাড়া এপেক্স ফুটওয়্যার, পোলার আইসক্রিম ও ডাবর হানি রয়েছে গোল্ড স্পন্সর হিসেবে। রেডিও পার্টনার হিসেবে আছে স্পাইস ৯৬.৪ এফএম এবং কমিউনিটি পার্টনার বিডিরানার্স। এই ম্যারাথন ইভেন্টটি এইমসের (AIMS-Association of International Marathons and Distance Races) অন্তর্ভুক্ত।

সংবাদ সম্মেলনে বিভিন্ন গণমাধ্যমের সাংবাদিকবৃন্দ ছাড়াও স্পন্সর কোম্পানিগুলোর উচ্চপদস্থ কর্মকর্তারা উপস্থিত ছিলেন। তারা বাংলাদেশের প্রেক্ষাপটে এই ম্যারাথনের গুরুত্ব নিয়ে নানা দিক তুলে ধরেন এবং ম্যারাথনটি সুষ্ঠুভাবে পরিচালনার জন্য সকলকে সার্বিক সহযোগিতা করার অনুরোধ জানান।

উভয় ক্যাটাগরিতে অংশগ্রহণের জন্য রেজিস্ট্রেশন ফি ৮০০ টাকা এবং একজন প্রতিযোগী চাইলে উভয় ক্যাটাগরিতেই অংশ নিতে পারবে।

বাংলাদেশ সময়: ১৯২৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৫, ২০২১
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।