ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

খেলা

অস্ট্রেলিয়ান ওপেনের কোয়ার্টারে নাদাল-মেদভেদভ

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪১৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৫, ২০২১
অস্ট্রেলিয়ান ওপেনের কোয়ার্টারে নাদাল-মেদভেদভ রাফায়েল নাদাল

সাবেক চ্যাম্পিয়ন ও দুই নম্বর বাছাই রাফায়েল নাদাল এবং চার নম্বর বাছাই ডেনিল মেদভেদভ উভয়ে দাপুটে জয়ে অস্ট্রেলিয়ান ওপেনের কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করেছেন।  

মেলবোর্ন পার্কে ১৬তম বাছাই ইতালির ফাবিও ফোগনিনিকে ৬-৩, ৬-৪ ও ৬-২ সেটে হারিয়েছে নাদাল।

এই স্প্যানিয়ার্ড শেষ ও একমাত্র অস্ট্রেলিয়ান ওপেন জিতেছেন ২০০৯ সালে।  

অন্যদিকে মেদভেদভ ৬-৪, ৬-২ ও ৬-৩ সেটে হারিয়েছেন ১৯২তম বাছাই আমেরিকার ম্যাকেঞ্জি ম্যাকডোনাল্ডকে। এই নিয়ে টানা ১৮তম জয় পেলেন এই রাশিয়ান তারকা। মার্গারেট কোর্টে ম্যাকডোনাল্ডকে হারাতে মেদভেদভ সময় নিয়েছেন ১ ঘণ্টা ২৯ মিনিট। উন্মুক্ত যুগে এবারই প্রথম তিন রাশিয়ান তারকাকে এই গ্র্যান্ড স্ল্যামের কোয়ার্টার ফাইনালে দেখা যাবে।  

সেরা আটে মেদভেদভ মুখোমুখি হবেন স্বদেশি তারকা সাত নম্বর বাছাই আন্দ্রে রুবেলেভের। আরেক রাশান তারকা আসলান কারাতাসেভেও জিইয়ে রেখেছেন প্রথমবারের গ্র্যান্ড স্ল্যাম জয়ের স্বপ্ন। ২০০৫ সালে মেলবোর্নে মারাত সাফিনের পর পুরুষ এককে কোনো রাশিয়ান আর গ্র্যান্ড স্ল্যাম জিতেননি।

অস্ট্রেলিয়ান ওপেনে নারী এককে চমক জাগিয়ে কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করেছেন আমেররিকার জেসিকা পেগুলা। মেলবোর্নে পঞ্চম বাছাই ইলিনা সিভিতোলিনাকে হারিয়ে দিয়েছেন তিনি।  

রড লাভার অ্যারেনায় ৬১তম বাছাই পেগুলা ৬-৩, ৩-৬ ও ৬-৩ সেটে জিতে প্রথমবারের মতো গ্র্যান্ড স্ল্যামের শেষ আট নিশ্চিত করেছেন। ২৬ বছর বয়সী তারকা কোয়ার্টারে মুখোমুখি হবেন তার স্বদেশি জেনিফার ব্রাডির। ব্রাডি চতুর্থ রাউন্ডে ৬-১ ও ৭-৫ সেটে হারিয়েছেন ক্রোয়েশিয়ার ডোনা ভেকিচকে।

বাংলাদেশ সময়: ১৪১৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৫, ২০২১
ইউবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।