ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

খেলা

জাতীয় অ্যাথলেটে ইবির দুই শিক্ষার্থীর স্বর্ণ জয়

ইবি করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২৮ ঘণ্টা, জানুয়ারি ১৮, ২০২১
জাতীয় অ্যাথলেটে ইবির দুই শিক্ষার্থীর স্বর্ণ জয় ...

ইবি: মুজিববর্ষ উপলক্ষে আয়োজিত ‘বঙ্গবন্ধু ৪৪তম জাতীয় অ্যাথলেটিকস’ প্রতিযোগিতায় ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) দুই শিক্ষার্থী স্বর্ণপদক জয় করেছেন। পাশাপাশি আরো এক শিক্ষার্থী ব্রোঞ্জ জয় করেছেন।

 

সোমবার (১৮ জানুয়ারী) বিকেলে বিশ্ববিদ্যালয়ের শারীরিক শিক্ষা বিভাগের পরিচালক ড. মোহাম্মদ সোহেল এ তথ্য নিশ্চিত করেছেন।

স্বর্ণপদক জয়ী দুই শিক্ষার্থী হলেন- ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের ২০১৪-১৫ শিক্ষাবর্ষের জাফরিন আক্তার ও ২০১৬-১৭ শিক্ষাবর্ষের আনিকা রহমান তামান্না।  

জাফরিন ডিসকাস থ্রো ইভেন্টে এবং তামান্না একশ মিটার হার্ডেলস, একশ মিটার রিলে ও চারশ মিটার রিলে এই তিন ইভেন্টে স্বর্ণপদক জয় করেন। এছাড়া একই বিভাগের ২০১৮-১৯ শিক্ষাবর্ষের শিক্ষার্থী রিংকি খাতুন লংজাম্প ইভেন্টে ব্রোঞ্জ পদক জয় করেছেন।

শারীরিক শিক্ষা বিভাগ জানায়, ১৫ জানুয়ারি থেকে ১৭ জানুয়ারি পর্যন্ত ঢাকার বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে এ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের শারীরিক শিক্ষা বিভাগের পরিচালক ড. মোহাম্মদ সোহেল বলেন, এটি আমাদের বিশ্ববিদ্যালয়ের জন্য গর্বের বিষয়। আমাদের বিশ্ববিদ্যালয়ের খেলোয়াড়রা দেশ-বিদেশে সফলতা অর্জন করে বিশ্ববিদ্যালয়ের সুনাম কুড়িয়ে আনছে। তাদের এ ধারাবাহিকতা অব্যাহত থাকবে বলে আশা রাখি। আমি তাদের উত্তরোত্তর সফলতা কামনা করছি।

জানা যায়, এবারের ‘বঙ্গবন্ধু ৪৪তম জাতীয় অ্যাথলেটিকস’ প্রতিযোগিতায় পুরুষ বিভাগে ২২ ও মহিলা বিভাগে ১৪টিসহ মোট ৩৬টি ইভেন্টে ৪৫০ জন অ্যাথলেট অংশ নেন। দেশের ৬৪ জেলা, আটটি বিভাগ, বিশ্ববিদ্যালয়, শিক্ষা বোর্ড, বিকেএসপি, বিজেএমসি এবং অ্যাফিলিয়েটেড সামরিক ও বেসামরিক সংস্থার অ্যাথলেটরা অংশ নেন।

বাংলাদেশ সময়: ১৯২০ ঘণ্টা, জানুয়ারি ১৮, ২০২১
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad