ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

খেলা

এশিয়ান নেশনস কাপ দাবায় নারী বিভাগে বাংলাদেশের বিদায়

স্টাফ করেসপন্ডেন্ট, স্পোর্টস  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫১ ঘণ্টা, অক্টোবর ১৯, ২০২০
এশিয়ান নেশনস কাপ দাবায় নারী বিভাগে বাংলাদেশের বিদায়

এশিয়ান দাবা ফেডারেশনের আয়োজনে এশিয়ান নেশনস কাপ দাবা চ্যাম্পিয়নশিপের নারী বিভাগের প্রিলিমিনারি পর্বে বাংলাদেশ নারী দল একাদশ স্থান লাভ করেছে। ৯ খেলায় ১০ ম্যাচ পয়েন্ট পেয়ে বাংলাদেশ একাদশ হয়।

শীর্ষস্থান প্রাপ্ত ৮ টি দল কোয়ার্টার ফাইনালে উন্নীত হওয়ায় বাংলাদেশ একাদশ বাদ পড়েছে।

সোমবার (১৯ অক্টোবর) অনুষ্ঠিত হয় নারী বিভাগের সপ্তম, অষ্টম ও নবম রাউন্ডের খেলা। সপ্তম রাউন্ডের খেলায় বাংলাদেশ নারী দল ২.৫-১.৫ গেম পয়েন্টে সংযুক্ত আরব আমিরাতকে পরাজিত করে। বাংলাদেশের পক্ষে নারী ক্যান্ডিডেট মাস্টার আহমেদ ওয়ালিজা ও নারী ফিদে মাস্টার নোশিন আঞ্জুম যথাক্রমে সংযুক্ত আরব আমিরাতের রাইয়ান মোহাম্মদ আলী হাসান ও ফাতিমা সাইফ আল আলীকে পরাজিত করেন।

আন্তর্জাতিক নারী মাস্টার শারমীন সুলতানা শিরিন আল-আরী ড্র করেন আয়েশা সাইফের সাথে এবং আন্তর্জাতিক নারী মাস্টার রানী হামিদ মরিয়াম ইসার কাছে হেরে যান। অষ্টম রাউন্ডে বাংলাদেশ ১-৩ গেম পয়েন্টে জর্ডানের কাছে হেরে যায়। আন্তর্জাতিক নারী মাস্টার শিরিন লানা হাইমুরকে পরাজিত করেন।

অন্য তিন বোর্ডে ক্যান্ডিডেট মাস্টার ওয়ালিজা, আন্তর্জাতিক নারী মাস্টার রানী হামিদ ও নারী ফিদে মাস্টার নোশিন যথাক্রমে জর্ডানের রায়া আলনাইমাত, আলাতার গাইদা ও বোসরা আলসায়েবির কাছে হেরে যান। নবম ও শেষ রাউন্ডের খেলায় বাংলাদেশ ৩-১ গেম পয়েন্টে জাপানকে পরাজিত করেন। বাংলাদেশের আন্তর্জাতিক নারী মাস্টার শিরিন, নারী ক্যান্ডিডেট মাস্টার ওয়ালিজা ও মহিলা ফিদে মাস্টার নোশিন যথাক্রমে জাপানের নারী ক্যান্ডিডেট মাস্টার সাকাই আজুমি, তাকায়াসু মেলোডি ও মিসাওয়া ইইকিকে পরাজিত করেন। নারী ফিদে মাস্টার নাজারানা খান ইভা জাপানের হোসিনু মেইলিনের কাছে হেরে যান।

ভারত ১৬ পয়েন্ট পেয়ে প্রথম, ১৩ পয়েন্ট করে নিয়ে ফিলিপাইন দ্বিতীয় ও ইরান তৃতীয় হয়। ১২ পয়েন্ট করে নিয়ে ভিয়েতনাম চতুর্থ, মঙ্গোলিয়া পঞ্চম ও ইন্দোনেশিয়া ষষ্ঠ হয়। ১১ পয়েন্ট করে নিয়ে শ্রীলঙ্কা সপ্তম ও কিরগিজিস্তান অষ্টম হয়।

বাংলাদেশ সময়: ২০৫০ ঘণ্টা, অক্টোবর ১৯, ২০২০
আরএআর/এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।