ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

ক্রিকেট

ঘৃণা ছড়াবেন না, ভক্তদের মাশরাফি-মুশফিক-তামিম-রিয়াদ

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৩১৫ ঘণ্টা, মে ২৪, ২০২০
ঘৃণা ছড়াবেন না, ভক্তদের মাশরাফি-মুশফিক-তামিম-রিয়াদ

বাংলাদেশ দলের ভরসা ও বিশ্বাসের নাম মাশরাফি বিন মর্তুজা, মুশফিকুর রহিম, তামিম ইকবাল, মাহমুদ উল্লাহ রিয়াদ ও সাকিব আল হাসান। দেশকে অনেক আনন্দ এনে দিয়েছেন তারা। তাদের ভক্ত-সমর্তকরাও খুশি হয়েছেন। তবে অনেক সময় তাদের ছোট ভুলের কারণে ম্যাচ হেরে যান। তাই সর্মথকদের তারা অনুরোধ করেছেন, যেন কাউকে দোষারোপ করে গালিগালাজ না করেন।

করোনা ভাইরাসের কারণে ঘরে বসে অবসর সময় কাটানো তামিম ইকবাল বেশ কয়েকদিন ধরেই দেশি-বিদেশি ক্রিকেটারদের নিয়ে লাইভ আড্ডায় মেতে উঠছেন। শনিবার (২৩ মে) রাতে তামিম সেই আড্ডার ইতি টানেন মুশফিকুর রহিম, মাশরাফি বিন মর্তুজা ও মাহমুদুল্লাহ রিয়াদের সঙ্গে আড্ডা দিয়ে।

সেখানেই এই চার সিনিয়র ক্রিকেটার তাদের ভক্ত ও সমর্তকদের অনুরোধ করেন।

লাইভের শেষ দিকে প্রসঙ্গ টেনে তামিম বলেন, এখন দেখা যায় যে প্রত্যেকটা ক্রিকেটারের যেমন তামিমিয়ান, মুশফিকায়ান, মাশরাফিয়ান এরকম গ্রুপ কিংবা ভক্ত আছে। সব দর্শকের পছন্দের খেলোয়াড় থাকবে এটা স্বাভাবিক। কিন্তু এখন আমার মনে হচ্ছে এই গ্রুপের কারণে একজন আরেকজনকে অনেক সময় আক্রমণ করে বসেন। সেটা ঠিক না। আমি সবাইকে অনুরোধ করব যেন এ ধরনের আক্রমণ কেউ কেউকে না করেন। তামিমের সমর্থক মুশফিককে গালি দেবে আবার মুশফিকের সমর্থক তামিমকে গালি দেবে, এটা ঠিক নয়। একটা বিষয় মনে রাখবেন, আমরা কিন্তু সবাই বাংলাদেশের হয়ে খেলি।

মাশরাফি বলেন, তোকে ধন্যবাদ তামিম এই বিষয়টা তোলার জন্য। এটা নিয়ে কথা বলবো আমারও অনেকবার মনে হয়েছে। আমাদের নিজের ক্ষতিটা আসলে আমরা নিজেরাই করছি। আমরা তো খেলি বাংলাদেশের জন্য, আপনাদের জন্য। গালি দিতে হলে সবাইকে একসঙ্গে দেন, একজনকে আরেকজনের জন্য গালি দিয়েন না। ক্রিকেট জেন্টলম্যান গেম, দর্শকরাও জেন্টল হন। আমাদের দর্শকরাও আমাদের সঙ্গে সবসময় ছিল আর কেবল এই ব্যাপারটা আমরা নিয়ন্ত্রণ করতে পারলেই আমরা ক্রিকেট বিশ্বে আরও মাথা উঁচু করে দাঁড়াতে পারব।

রিয়াদ বলেন, কাদা ছোড়াছুড়ি করলে কারও কোনো লাভ হয় না। শেষপর্যন্ত কাদা নিজের গায়েই লাগে। আমরা কিন্তু সবাই বাংলাদেশ দলের হয়ে খেলি।

মুশফিক বলেন, আমরা বাংলাদেশ দলের হয়ে খেলি। আমি মনে করি দল কোনো নির্দিষ্ট খেলোয়াড়ের জন্য ম্যাচ জেতে কিংবা হারে না। আমরা সবাই সমানভাবে দলে অবদান রাখি। আমার কোনো সমর্থক রিয়াদ ভাই বা মাশরাফি ভাই বা তামিম-সাকিবকে খারাপ বলবে এটা আমি কখনোই চাইব না। তাই আমিও সবাইকে অনুরোধ করব যে এই ব্যাপারটা একটু খেয়াল রাখবেন।

বাংলাদেশ সময়: ০৩১২ ঘণ্টা, মে ২৪, ২০২০
আরএআর/টিএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।