ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

ফুটবল

‘নেইমারকে ফেরানো উচিত হবে না বার্সার’

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪৩ ঘণ্টা, মে ১৮, ২০২০
‘নেইমারকে ফেরানো উচিত হবে না বার্সার’ নেইমার জুনিয়র-ছবি: সংগৃহীত

সময় কীভাবে সব বদলে দিতে পারে তার বড় উদাহরণ নেইমার জুনিয়র। বার্সেলোনায় ক্যারিয়ারের সেরা সময়কে পায়ে ঠেলে প্যারিস সেইন্ট জার্মেইয়ে (পিএসজি) পাড়ি জমিয়েছিলেন ব্রাজিলিয়ান ফরোয়ার্ড। কিন্তু যা ভেবেছিলেন হয়েছে ঠিক তার উল্টো।

নেইমার আসার আগেই ফ্রান্সের ঘরোয়া ফুটবলের বাকি সব ক্লাবকে পেছনে ফেলে দিয়েছিল পিএসজি। দলবদলের বিশ্বরেকর্ড গড়ে নেইমারকে কেনার পরও সেই অবস্থান ধরে রেখেছে দলটি।

কিন্তু যে কারণে তাকে কেনা হয়েছে তা আর পূরণ হয়নি। অর্থাৎ চ্যাম্পিয়নস লিগ জয়ের স্বপ্ন এখনও অধরাই রয়ে গেছে ফরাসি চ্যাম্পিয়নদের।

নেইমারের জন্য আরও বড় ধাক্কা হয়ে এসেছে তরুণ কিলিয়ান এমবাপ্পের দুর্দান্ত ফর্ম। ফ্রান্সের হয়ে বিশ্বকাপ জেতা এই ফরোয়ার্ড ক্রমেই নেইমারের জায়গা দখল করে নিয়েছেন। অর্থাৎ, যে নেইমার কিনা মেসির ছায়া থেকে বের হতে চেয়েছিলেন, সেই তিনিই এখন এমবাপ্পের ছায়ায় ঢাকা পড়ে গেছেন।

তবে পিসজিতে যাওয়ার দুই মৌসুম পার হতেই ফের বার্সায় ফেরার জন্য উন্মুখ হয়ে পড়েন নেইমার। কিন্তু চাইলেই তো আর সম্ভব না। যে প্রক্রিয়ায় তিনি ক্যাম্প ন্যু ছেড়ে গেছেন তাতে তার প্রতি একটা ক্ষোভ তো কাতালান জায়ান্টদের মনে রয়েই গেছে। তার ওপর আবার আকাশছোঁয়া দাম। ফলে গত গ্রীষ্মে তার স্বপ্ন পূরণ হয়নি।

এবারের গ্রীষ্মে ফের নেইমার ইস্যু সামনে এসেছে। স্প্যানিশ সংবাদমাধ্যম ‘মুন্দো দেপোর্তিভো’র এক রিপোর্ট অনুযায়ী এবারও বার্সার ‘বাজারের তালিকায়’ নেইমার আছেন। কিন্তু নেইমারের স্বদেশী ও সাবেক স্ট্রাইকার জিওভান্নে এলবের’র মতে, নেইমারকে কেনার চেষ্টা করা উচিত হবে না বার্সার।
নেইমারের প্যারিসে যাওয়ার সিদ্ধান্তেরও সমালোচনা করেন সাবেক ব্রাজিলিয়ান তারকা। নেইমার যে বিশ্বের সেরা হওয়ার জন্যই বার্সা ছেড়েছিলেন সে কথাও মনে করিয়ে দিয়েছেন তিনি। পিএসজিকে বেছে নেওয়ার এই ঘটনার কারণেই নেইমারের প্রতি ক্ষোভ এলবের’র।  

নেইমার যে ওই সময় বার্সাকে অবহেলা করেছিলেন সে কথাও মনে করিয়ে দিয়েছেন তার স্বদেশী সাবেক ফুটবলার। আর এখন সেই নেইমারই বার্সার জন্য মায়াকান্না কাঁদছেন বলে ধারণা তার। এখন দেখার বিষয় বার্সা এই অপমান হজম করতে পারে কিনা এবং কেনার মতো সামর্থ্য আদৌ বার্সার আছে কিনা।  

বাংলাদেশ সময়: ১৬৪৩ ঘন্টা, মে ১৮, ২০২০
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।