ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

ফুটবল

দেশের ফুটবল মৌসুম পরিত্যক্ত ঘোষণা করল বাফুফে

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০৯ ঘণ্টা, মে ১৭, ২০২০
দেশের ফুটবল মৌসুম পরিত্যক্ত ঘোষণা করল বাফুফে ছবি: সংগৃহীত

আর্থিক সঙ্কট, বিদেশি খেলোয়াড়দের বেতন এবং করোনা ভাইরাস সংক্রমণ, সব ভেবে বাংলাদেশ ফুটবল ফেডারেশনকে (বাফুফে) বেশিরভাগ ক্লাবই এবার বাংলাদেশ প্রিমিয়ার লিগ ফুটবলের বর্তমান মৌসুম বাতিল করার কথা জানিয়েছিল। ক্লাবগুলোর এই আবেদন বিবেচনায় নিয়ে এবারের মৌসুম পরিত্যক্ত ঘোষণা করেছে বাফুফে।

সোমবার (মে ১৭) বাফুফে ভবনে জরুরি সভায় কার্যনির্বাহী কমিটি এই সিদ্ধান্ত নেয়। বাফুফে ভবনের এই সভায় ৯ জন সদস্য উপস্থিত ছিলেন।

অনলাইনে ভিডিও কনফারেন্সের মাধ্যমে বাকিদেরও মতামত নেওয়া হয়েছে।  

সভা শেষে পেশাদার লিগ কমিটির চেয়ারম্যান ও বাফুফের সিনিয়র সহ-সভাপতি আবদুস সালাম মুর্শেদী বলেনন, ‘করোনার কারণে অনির্দিষ্টকালের জন্য লিগ স্থগিত করা হয়েছিল। এর জন্য একটা চূড়ান্ত সিদ্ধান্ত নিতে একাধিকবার সভায় বসেছি। করোনা পরিস্থিতির দ্রুতই উন্নতি হবে বলে আশা করেছিলাম। কিন্তু দেশের বেশিরভাগ জায়গায় ছড়িয়ে পড়েছে এই ভাইরাস। পরিস্থিতি দিন দিন আরও খারাপ হচ্ছে। লিগের এক রাউন্ডও শেষ করতে পারিনি আমরা। তাই সব দিক বিবেচনা করেই এবারের মৌসুম আমরা পরিত্যক্ত ঘোষণা করেছি। ’

তিনি আরও বলেন, ‘অধিকাংশ ক্লাব তাদের ক্যাম্প বন্ধ করে দিয়েছে। অনেক ক্লাব তাদের বিদেশি ফুটবলারদের ছেড়ে দিয়েছে। আরও কিছুদিন অপেক্ষা করতে চেয়েছিলাম আমরা। ক্লাবগুলোর কাছে লিখিত আকারে জানতে চেয়েছি। ক্লাবগুলো লিগ চালানোয় আগ্রহ প্রকাশ করেনি। সব মিলিয়েই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। ’ 

আগামী আগস্ট- সেপ্টেম্বর মাসের দিকে নতুন মৌসুমের কার্যক্রম শুরু হতে পারে বলে জানান বাফুফের সিনিয়র সহ-সভাপতি।

বাংলাদেশ সময়: ২০০৭ ঘণ্টা, মে ১৭, ২০২০
আরএআর/এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।