ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

মুশফিক সত্যিকারের নায়ক: আফ্রিদি

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩৪০ ঘণ্টা, মে ১৫, ২০২০
মুশফিক সত্যিকারের নায়ক: আফ্রিদি

সবাইকে চমকে দিয়ে নিলাম থেকে মুশফিকুর রহিমের নিলামে তোলা ঐতিহাসিক ব্যাটটি ২০ হাজার মার্কিন ডলার বা বাংলাদেশি মুদ্রায় প্রায় ১৭ লাখ টাকায় কিনে নিয়েছে পাকিস্তানের সাবেক অধিনায়ক শহীদ আফ্রিদি প্রতিষ্ঠিত 'শহীদ আফ্রিদি ফাউন্ডেশন'।

অনলাইন প্ল্যাটফর্ম 'স্পোর্টস ফর লাইফ' এর ফেসবুক পেজে লাইভের মাধ্যমে মুশফিকের ব্যাটের নিলাম বিজয়ীর নাম ঘোষণা করা হয়। মুশফিক লাইভে উপস্থিত থেকে নিজে নিলামে বিজয়ীর নাম ঘোষণা করেন।

এরপরই মুশফিক তার ফেসবুক পেজে আফ্রিদির একটি ভিডিওবার্তা পোস্ট করেন, যেখানে আফ্রিদি মুশফিককে সত্যিকার জীবনের নায়ক হিসেবে আখ্যা দিয়ে এই উদ্যোগের প্রশংসা করেন।
 
ভিডিওবার্তায় আফ্রিদি বলেন, ‘মুশফিক, তুমি দুস্থ মানুষদের জন্য যে কাজ করছো সেটা আসলেই প্রশংসার দাবি রাখে। এ ধরনের কাজ সত্যিকার জীবনের নায়কই করে। এখন খুব খারাপ সময় যাচ্ছে, এই সময়ে একে অপরের সাহায্যের প্রয়োজন হয়। বাংলাদেশ থেকে আমি যে ভালোবাসা পেয়েছি তা সারাজীবন মনে রাখবো। পাকিস্তানের পক্ষ থেকে তোমার ব্যাটটি কিনে তোমার এই যুদ্ধের অংশীদার হতে চায় পুরো পাকিস্তান ও শহীদ আফ্রিদি ফাউন্ডেশন। আমাদের দোয়া তোমাদের সঙ্গে রয়েছে। আল্লাহ চাইলে এই দুঃসময় কাটিয়ে ক্রিকেট মাঠে আবার মিলিতো হবো। ধন্যবাদ। ’  
 
এর আগে ছয়দিনব্যাপী নিলাম শেষ হয় বৃহস্পতিবার (১৪ মে) রাত ১০টায়। তবে চূড়ান্ত ফলাফল ঘোষণা করা হয় শুক্রবার (মে ১৫) রাত সাড়ে ৯টার দিকে। এই ব্যাট দিয়ে বাংলাদেশের টেস্ট ক্রিকেট ইতিহাসে প্রথম ডাবল সেঞ্চুরিটি করেছিলেন মুশফিক। এই অর্থ করোনায় ক্ষতিগ্রস্তদের সহায়তায় ব্যয় করা হবে।
 
বাংলাদেশ সময়: ২৩৩০ ঘণ্টা, মে ১৫, ২০২০
আরএআর/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad