ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

টেনিস

১০০০ ক্রীড়াবিদকে অর্থ সহায়তা দিচ্ছেন ক্রীড়া প্রতিমন্ত্রী

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩৯ ঘণ্টা, মে ৬, ২০২০
১০০০ ক্রীড়াবিদকে অর্থ সহায়তা দিচ্ছেন ক্রীড়া প্রতিমন্ত্রী সভা, ছবি: বাংলানিউজ

ঢাকা: করোনায় ক্ষতিগ্রস্ত এক হাজার ক্রীড়াবিদকে অর্থ সহায়তা দেওয়ার সিদ্ধান্ত নিয়েছেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেল।

বুধবার (৬ মে) জাতীয় ক্রীড়া পরিষদে এক সভায় প্রাথমিকভাবে ২৭ ফেডারেশনের এক হাজার ক্রীড়াবিদকে ১০ হাজার টাকা করে দেওয়া হবে সিদ্ধান্ত হয়েছে।

সভাশেষে যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী বলেন, ‌‘পুরো বিশ্ব আজ স্থবির।

বিশ্ব এখন আতঙ্কিত। একসঙ্গে এতো মানুষ ঘরবন্দি-এমন দুযোর্গ বিশ্ববাসী আগে দেখেছে কিনা সেটা আমার জানা নেই। এ দুর্যোগে সব মানুষই ক্ষতিগ্রস্ত হচ্ছে। ক্রীড়াঙ্গন তার বাইরে নয়। ভাইরাসটি এমন সময় আক্রমণ করেছে যখন সব ধরনের খেলাই চলছিল। যেগুলো থেকে খেলোয়াড়দের বছরের একটা আয়ে উৎস। খেলা বন্ধ হওয়ায় সবাই ক্ষতিগ্রস্ত হয়েছে।

‘প্রধানমন্ত্রী বলেছেন তিনি আমাদের সহযোগিতা করবেন এবং কয়েকজনকে বলে দেবেন যারা খেলোয়াড়দের মানবিক সহযোগিতার জন্য এগিয়ে আসেন। সেইসঙ্গে সরকারের পক্ষ থেকে আমরা সহায়তা করবো। যৌথভাবে আমরা অসহায় ক্রীড়াবিদদের জন্য বরাদ্দ দেওয়ার চেষ্টায় আছি। ’

প্রতিমন্ত্রী বলেন, মানবিক সহায়তাগুলো কয়েক স্তরের দেওয়ার চিন্তা করছি। প্রথম ধাপে আমরা বিভিন্ন ফেডারেশন থেকে প্রায় এক হাজার অসহায় ক্রীড়াবিদকে সহায়তা দেবো। প্রথম ধাপে ২৭ ফেডারেশন থেকে যাদের সহায়তা না দিলেই নয় তাদের তালিকা আনছি। প্রত্যেককে আমরা ১০ হাজার টাকা করে দেওয়ার চিন্তাভাবনা করছি।

তিনি আরও জানান, বিভিন্ন ক্ষেত্রে সম্মানি ভাতা থাকলেও ক্রীড়াঙ্গনে না থাকায় এটি চালু করতে উদ্যোগ নিয়ে অনলাইনে আবেদনও চেয়েছিলাম। কিন্তু করোনা ভাইরাসের কারণে স্থগিত করেছি। ঈদের পর আমরা ওই সহায়তাও দিতে পারবো। ৬৪ জেলাকে আমরা চিঠি দিচ্ছি। করোনায় যারা ক্ষতিগ্রস্ত হয়েছে তাদের প্রতিমাসে ২ হাজার টাকা করে এককালীন ২৪ হাজার টাকা দেব। তাতে ক্রীড়াবিদরা কিছুটা হলেও উপকৃত হবেন।

বাংলাদেশ সময়: ১৬২২ ঘণ্টা, মে ০৬, ২০২০
এমআইএইচ/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।