ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

ক্রিকেট

ক্রিকেটার তৈরির কারিগর মোসলেম উদ্দিন আর নেই

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১১ ঘণ্টা, ফেব্রুয়ারি ১০, ২০২০
ক্রিকেটার তৈরির কারিগর মোসলেম উদ্দিন আর নেই

বগুড়া: হার্ট অ্যাটাকে বগুড়ার প্রিয় ক্রিকেটার ও রাজশাহী ডিভিশন টিমের আন্ডার ফোর্টিন (১৪ বছর বয়সী) কোচ মোসলেম উদ্দিন আর নেই (ইন্নালিল্লাহি....রাজিউন)।

সোমবার (১০ ফেব্রুয়ারি) সকাল সাড়ে ৭টার দিকে রাজশাহী ডিভিশন টিমের আন্ডার ফোর্টিন (১৪ বছর বয়েসী) কোচ হিসাবে বরিশালে অবস্থানকালে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। তার বয়স হয়েছিল ৫৩ বছর।

তিনি বগুড়া সদর উপজেলার সুত্রাপুর এলাকার মৃত সদি শেখের পুত্র।

বগুড়া জেলা দলের সাবেক ক্রিকেটার মোঃ শহীদুল ইসলাম বাংলানিউজকে জানান, বর্তমানে বগুড়ার ক্রিকেটের এক মাত্র কান্ডারী এবং একজন সফল ক্রিকেটার তৈরির কারিগর, সাবেক ক্রিকেটার ও সফল কোচ ছিলেন মোসলেম উদ্দিন।

তিনি বলেন, মোসলেম উদ্দিন রাজশাহী ডিভিশন টিমের আন্ডার ফোর্টিন (১৪ বছর বয়সী) কোচ হিসাবে গত কয়েক দিন আগে বরিশালে গিয়েছিলেন। এর কিছুদিন আগে থেকেই টিমের সাথে রাজশাহীতে অবস্থান করছিলেন। তখন হটাৎ তার বুকে ব্যথা অনুভব করলে সাথে থাকা প্রধান কোচ আলমগীর হোসেন তার ই,সি,জি / এম,আর,আই সহ যাবতীয় চেক-আপ করান।

তেমন কোন সমস্যা নেই ডাক্তারের এমন মন্তব্যে মোসলেম রাজশাহী থেকে দলের সাথে বরিশাল চলে যান। বরিশালে আবার বুকের ব্যথা বাড়লে তাকে প্রধান কোচ আলমগীর হোসেন ক্লিনিকে নেন। সেখানে আবার নতুন ভাবে চেক-আপ করানো হয়। ততক্ষণে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।

মোসলেম উদ্দিন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সকলের নয়নের মনি ছিলেন। সবাই তাকে তার কর্ম দক্ষতার জন্য ভালোবাসতেন। তিনি, আপার বি, লেভেল কোচ ছিলেন। শফিউল, রিয়াল, তামিম, রিদয় এর মত অনেক ক্রিকেটার সহ নারী ক্রিকেটার রিতু মনি, কোবরা, শারমিন এর মতো জাতীয় ক্রিকেটার তার হাতেই তৈরি।

শহিদুল ইসলাম আরও জানান, বগুড়ার সাবেক ক্রিকেটার ও কোচ রিফাত মরহুম মোসলেম উদ্দিন এর মরদেহ নিয়ে সকাল ৯টার দিকে বরিশাল থেকে রওনা হয়েছেন।

বগুড়া শহীদ চান্দু ষ্টেডিয়াম এর ভেন্যু ম্যানেজার জামিলুর রহমান বাংলানিউজকে জানান, আগামীকাল মঙ্গলবার (১১ ফেব্রুয়ারি) বগুড়া আলতাফুন্নেসা খেলার মাঠে বাদ জোহর জানাযা শেষে নামাজগড় কবরস্থানে মোসলেম উদ্দিনের মরদেহ দাফন করা হবে।

বাংলাদেশ সময়: ১৫০৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ১০, ২০২০
কেইউএ/এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।