ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

ফুটবল

সালাহ-ফন ডাইকের গোলে রেড ডেভিলদের হারালো অল রেডরা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬০৯ ঘণ্টা, জানুয়ারি ২০, ২০২০
সালাহ-ফন ডাইকের গোলে রেড ডেভিলদের হারালো অল রেডরা গোলের পর সতীর্থ ফন ডাইকের সঙ্গে সালাহর বুনো উদযাপন। ছবি- সংগৃহীত

চলতি মৌসুমে প্রথম সাক্ষাতে ঘরের মাঠ ওল্ড ট্রাফোর্ডে লিভারপুলকে রুখে দিয়েছিল ম্যানচেস্টার ইউনাইটেড। কিন্তু এবার অ্যানফিল্ডে এসে ইয়ুর্গেন ক্লপের শিষ্যদের সামনে আর বাধা হয়ে দাঁড়াতে পারলো না ওলে গানার সুলশারের শিষ্যরা। অল রেডরা ২-০ গোলে হারিয়েছে রেড ডেভিলদের।

লিভারপুল-ম্যানচেস্টার ইউনাইটেড মানেই হলো মর্যাদার লড়াই। ইংলিশ প্রিমিয়ার লিগের এই দুই পরাশক্তির লড়াইটা ঐতিহাসিক।

তেমন এক হাইভোল্টেজ ম্যাচে পুরনো শত্রু ইউনাইটেডকে হারিয়ে চলতি মৌসুমে অপরাজিত থাকার অভিযান অব্যাহত রাখলো লিভারপুল।

প্রিমিয়ার লিগে ৩০ বছরের শিরোপা খরা কাটানোর পথে অদম্য গতিতে ছুটতে থাকা লিভারপুল ম্যাচের শুরু থেকে আক্রমণ চালাতে থাকে ইউনাইটেডের ‍ওপর। গোলের জন্য বেশিক্ষণ অপেক্ষাও করতে হয়নি তাদের। ১৪ মিনিটে ট্রেন্ট আলেক্সান্দার-আর্নল্ডের কর্নার-কিক থেকে হেডে গোলরক্ষক ডেভিড ডি গিয়াকে পরাস্ত করেন অল রেডদের ডাচ ডিফেন্ডার ভার্জিল ফন ডাইক।

গোল হজম করে ঘুরে দাঁড়াতে চেষ্টা করে ইউনাইটেড। অ্যান্থলি মার্শাল-ড্যানিয়েল জেমসরা বার কয়েক আক্রমণে ওঠে ভয় ধরিয়ে দিয়েছিল অ্যানফিল্ডের দর্শকদের। কিন্তু পুরো সময় ধরে ফন ডাইক-রবার্টসনদের দেয়াল ভাঙতে পারেনি তারা।

এমনিতে হার চোখ রাঙাচ্ছিল সুলশারের শিষ্যদের। তার মধ্যে ম্যাচের অন্তিম মুহুর্তে উল্টো গোল হজম করে বসে তারা। দ্বিতীয়ার্ধের যোগ করা সময়ে সমতায় ফিরতে গোলরক্ষক ডি গিয়া-সহ ইউনাইটেডের সবাই চলে আসে লিভারপুলের ডি-বক্সে। সেই সুযোগে গোলরক্ষক অ্যালিসনের কাছ থেকে বল পেয়ে তা প্রতিপক্ষের জালে পাঠিয়ে জার্সি খুলে গোল উদযাপনের বুনো উল্লাসে মেতে ওঠেন মোহামেদ সালাহ।

এই জয়ে প্রিমিয়ার লিগের পয়েন্ট তালিকার শীর্ষস্থান অটুট রেখেছে লিভারপুল। দ্বিতীয়স্থানে থাকা ম্যানচেস্টার সিটির সঙ্গে তাদের পয়েন্ট ব্যবধান দাঁড়িয়েছে ১৬। ২২ ম্যাচে ৬৪ পয়েন্ট নিয়ে সিংহাসনে অল রেডরা। এক ম্যাচ বেশি খেলে ৪৮ পয়েন্ট নিয়ে দুইয়ে আছে পেপ গার্দিওলার দল।

বাংলাদেশ সময়: ০১০৭ ঘণ্টা, জানুয়ারি ২০, ২০২০
ইউবি 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।