ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

ক্রিকেট

বাংলাদেশকে তিন সিরিজেই হারাবে পাকিস্তান: উমর গুল

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২১ ঘণ্টা, জানুয়ারি ১৭, ২০২০
বাংলাদেশকে তিন সিরিজেই হারাবে পাকিস্তান: উমর গুল উমর গুল

পাকিস্তান সফরে দুই টেস্ট, এক ওয়ানডে এবং তিন টি-টোয়েন্টি ম্যাচ খেলবে বাংলাদেশ। তবে ম্যাচগুলো আয়োজিত হবে তিন ধাপে। 

আগামী ২৪-২৭ জানুয়ারি ৩ টি-টোয়েন্টি ম্যাচ অনুষ্ঠিত হবে লাহোরে। এরপর ৭-১১ ফেব্রুয়ারি রাওয়ালপিন্ডির মাঠে গড়াবে প্রথম টেস্ট ম্যাচ।

তৃতীয় ধাপে এপ্রিলে ফের পাকিস্তান সফরে গিয়ে করাচিতে বাকি টেস্ট ও একমাত্র ওয়ানডে ম্যাচটি খেলতে যাবে টাইগাররা।

এই সিরিজকে সামনে রেখে অনুশীলন সারছে বাংলাদেশ। বসে নেই পাকিস্তানও। অনুশীলনের পাশাপাশি ইতোমধ্যে কথার লড়াইও শুরু করে দিয়েছেন পাকিস্তানি ক্রিকেটাররা। এরই মধ্যে দীর্ঘদিন পাকিস্তানের জাতীয় দলের বাইরে থাকা পেসার উমর গুল ভবিষ্যৎবাণী করে বসেছেন, বাংলাদেশের বিপক্ষে তিন সিরিজেই জিতবে পাকিস্তান।  

তবে বাংলাদেশকে হালকাভাবে নেওয়ার সুযোগ নেই, এমন সাবধানবাণীও মিসবাহ-উল-হকের শিষ্যদের দিয়ে দিলেন ৩৫ বছর বয়সী তারকা।  

নিজের দলকে যে কেউ এগিয়ে রাখবে সেটাই স্বাভাবিক। তেমন জায়গা থেকে গুল বলেন, ‘সব ফরম্যাটেই পাকিস্তান অনেক ভালো দল। তবে সংক্ষিপ্ত সংস্করণে যে দল ভালো খেলবে সে-ই দিন শেষে জিতবে। আমি নিশ্চিত, বাংলাদেশ এমনটা আগে অনেকবার দেখিয়েছে। তারা পাকিস্তানের জন্য কঠিন প্রতিপক্ষ হবে। পাকিস্তানকে আত্মতুষ্টিতে ভোগা থেকে বিরত থাকতে হবে। ’

তিনি আরও বলেন, ‘যাই হোক, শক্তি-সামর্থ্যে পাকিস্তান এগিয়ে এবং তারা ঘরের মাঠে খেলার সুবিধা পাবে। আমার কোনো সন্দেহ নেই যে, বাংলাদেশের বিপক্ষে তিন সিরিজেই জিতবে পাকিস্তান। ’ 

উমর গুলকে শেষবার পাকিস্তানের জার্সিতে দেখা গেছে ২০১৬ সালে। এক সময় এই ৩৫ বছর বয়সী পেসারের হাত ধরে অনেক জয় পেয়েছে দেশটি। তবে বয়সের সঙ্গে সঙ্গে দলে ব্রাত্য হয়ে পড়া গুল আসন্ন পাকিস্তান সুপার লিগের (পিএসএল) পঞ্চম সংস্করণেও দল পাননি।  

বাংলাদেশ সময়: ১৫২০ ঘণ্টা, জানুয়ারি ১৭, ২০২০
ইউবি  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।