ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

টেনিস

সমানতালে লড়ছে বাংলাদেশ পুলিশ-সাইফ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১৫৪ ঘণ্টা, ডিসেম্বর ১৪, ২০১৯
সমানতালে লড়ছে বাংলাদেশ পুলিশ-সাইফ ছবি: সংগৃহীত

বাংলাদেশ দাবা ফেডারেশনের আয়োজনে ওয়ালটন রেফ্রিজারেটর প্রিমিয়ার ডিভিশন দাবা লিগ-২০১৯ এর সপ্তম রাউন্ডের খেলা শেষে বাংলাদেশ পুলিশ ও গতবারের চ্যাম্পিয়ন সাইফ স্পোর্টিং ক্লাব পূর্ণ ১৪ পয়েন্টে করে নিয়ে যুগ্মভাবে পয়েন্ট তালিকায় শীর্ষস্থান অক্ষুন্ন রেখেছে।

শুক্রবার (১৩ ডিসেম্বর) জাতীয় ক্রীড়া পরিষদের এনএসসি টাওয়ার অডিটোরিয়াম লাউঞ্জে অনুষ্ঠিত সপ্তম রাউন্ডের খেলায় বাংলাদেশ পুলিশ ৩.৫-০.৫ গেম পয়েন্টে বাংলাদেশ বিমানকে এবং সাইফ স্পোর্টিং ক্লাব ৩-১ গেম পয়েন্টে শেখ রাসেল চেস ক্লাবকে পরাজিত করে।

শেখ রাসেল চেস ক্লাবের শওকত হোসেন পল্লব সাইফ স্পোর্টিং ক্লাবের গ্র্যান্ড মাস্টার জিয়াউর রহমানকে পরাজিত করেন।

সাইফ স্পোর্টিং ক্লাবের পক্ষে গ্র্যান্ড মাস্টার কোভালেভ, গ্র্যান্ড মাস্টার এলতাজ সাফারলি ও গ্র্যান্ড মাস্টার মোল্লা আব্দুল্লাহ আল রাকিব যথাক্রমে শেখ রাসেল চেস ক্লাবের আন্তর্জাতিক মাস্টার রাকেশ কুলকার্নি, প্রনব শেঠী ও মোঃ শওকত বিন ওসমান শাওনকে পরাজিত করেন।

বাংলাদেশ বিমানের ফিদে মাস্টার জয়দেব দত্ত বাংলাদেশ পুলিশের গ্র্যান্ড মাস্টার নিয়াজ মোরশেদের সাথে ড্র করেন। বাংলাদেশ পুলিশ দলের পক্ষে জর্জিয়ার গ্র্যান্ড মাস্টার যোবাভা বাদুর, গ্র্যান্ড মাস্টার মিখাইল মেচডলিশভ্যালি ও আন্তর্জাতিক মাস্টার মোহাম্মদ ফাহাদ রহমান যথাক্রমে বাংলাদেশ বিমানের ফিদে মাস্টার রেজাউল হক, ফিদে মাস্টার দেবরাজ চ্যাটার্জী ও জাবেদ আল আজাদকে পরাজিত করেন।

এদিকে, বাংলাদেশ নৌবাহিনী ১১ পয়েন্টে নিয়ে এককভাবে দ্বিতীয় স্থানে এবং উত্তরা সেন্ট্রাল চেস ক্লাব ১০ পয়েন্ট নিয়ে এককভাবে তৃতীয় স্থানে রয়েছে। এ রাউন্ডের খেলায় বাংলাদেশ নৌবাহিনী ২-২ গেম পয়েন্টে তিতাস ক্লাবের সাথে ড্র করে। বাংলাদেশ নৌবাহিনীর ক্যান্ডিডেট মাস্টার সুব্রত বিশ্বাস তিতাস ক্লাবের ভারতীয় আন্তর্জাতিক মাস্টার রাকেশ কুমার জেনাকে পরাজিত করেন। বাংলাদেশ নৌবাহিনীর ফিদে মাস্টার শেখ নাসির আহমেদ তিতাস ক্লাবের ক্যান্ডিডেট মাস্টার সোহেল চৌধুরীকে, তিতাস ক্লাবের ফিদে মাস্টার মেহেদী হাসান পরাগ বাংলাদেশ নৌবাহিনীর আন্তর্জাতিক মাস্টার মোহাম্মদ মিনহাজ উদ্দিনকে ও তিতাস ক্লাবের আন্তর্জাতিক মাস্টার অক্ষত কামপারিয়া বাংলাদেশ ন্যৌবাহিনীর আন্তর্জাতিক মাস্টার আবু সুফিয়ান শাকিলকে পরাজিত করেন।

উত্তরা সেন্ট্রাল চেস ক্লাব ৩-১ গেম পয়েন্টে সুলতানা কামাল স্মৃতি পাঠাগারকে পরাজিত করে। উত্তরা সেন্ট্রাল চেস ক্লাবের পক্ষে তাহসিন তাজওয়ার জিয়া, গ্র্যান্ড মাস্টার ম্যাক্সিম লগোভস্কোই ও আন্তর্জাতিক মাস্টার খুশেনখোজায়েভ মুহাম্মদ যথাক্রমে সুলতানা কামাল স্মৃতি পাঠাগারের মোঃ ইব্রাহীম, সুবেদী রাজন ও কুসাথা নিকেনকে পরাজিত করেন। সুলতানা কামাল স্মৃতি পাঠাগারের মিজানুর রহমান উত্তরা সেন্ট্রাল চেস ক্লাবের অনত চৌধুরীকে পরাজিত করেন। জনতা ব্যাংক অফিসার ওয়েলফেয়ার সোসাইটি ২.৫-১.৫ গেম পয়েন্টে  সোনালী ব্যাংক ক্রীড়া ও বিনোদন ক্লাবকে পরাজিত করে। জনতা ব্যাংক অফিসার ওয়েলফেয়ার সোসাইটির পক্ষে ফিদে মাস্টার সৈয়দ মাহঠুজুর রহমান ও আমবারিস শর্মা যথাক্রমে সোনালী ব্যাংক ক্রীড়া ও বিনোদন ক্লাবের প্রতুল চন্দ্র বোস ও মোঃ আবজিদ রহমানকে পরাজিত করেন।

সোনালী ব্যাংক ক্রীড়া ও বিনোদন ক্লাবের মোঃ আবু হানিফ জনতা ব্যাংক ওয়েলফেয়ার সোসাইটির আন্তর্জাতিক মহিলা মাস্টার শারমীন সুলতানা শিরিনকে পরাজিত করেন। জনতা ব্যাংক অফিসার ওয়েলফেয়ার সোসাইটির ঘোরাই সোনালী ব্যাংক ক্রীড়া ও বিনোদন ক্লাবের কৃষ্ণা থাপার সাথে ড্র করেন। একসেস চেস ক্লাব ৩-১ গেম পয়েন্টে সোনারগাঁও চেস ক্লাবকে পরাজিত করে। একসেস চেস ক্লাবের পক্ষে সোহম ভট্টচার্য, সৌরথ বিশ্বাস ও ফিরোজ আহমেদ যথাক্রমে সোনারগাঁও চেস ক্লাবের নেপাল প্রকাশ চন্দ্র, ক্যান্ডিডেট মাস্টার ইকরামুল হক সিয়াম ও সংকলন ভারতীকে পরাজিত করেন। সোনারগাঁও চেস ক্লাবের শেখ রাশেদুল হাসান একসেস চেস ক্লাবের স্বর্নাভো চৌধুরীকে পরাজিত করেন।

বাংলাদেশ সময়: ২০৫৩ ঘণ্টা, ডিসেম্বর ১৩, ২০১৯
এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।