ঢাকা, শনিবার, ৪ আশ্বিন ১৪২৭, ১৯ সেপ্টেম্বর ২০২০, ০০ সফর ১৪৪২

ক্রিকেট

ফাইনালের আগে ‘মহড়া’ ম্যাচে বাংলাদেশের হার

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩৭ ঘণ্টা, ডিসেম্বর ৮, ২০১৯
ফাইনালের আগে ‘মহড়া’ ম্যাচে বাংলাদেশের হার ছবি:সংগৃহীত

নারী ক্রিকেট দলের স্বর্ণ জয়ের দিনে বাজে হার দেখলো বাংলাদেশ পুরুষ অনূর্ধ্ব-২৩ দল। নেপালে অনুষ্ঠিত চলমান সাউথ এশিয়ান (এসএ) গেমসের পুরুষ ক্রিকেটে শ্রীলঙ্কার বিপক্ষে ৯ উইকেটের বড় ব্যবধানেই হারলো তরুণরা। এই শ্রীলঙ্কা অনূর্ধ্ব-২৩ দলের বিপক্ষে ফাইনালে খেলবে বাংলাদেশ। তবে রাউন্ড রবিন লিগের এ ম্যাচটি ফাইনালের মহড়া হয়ে থাকলেও জয় বঞ্চিত রইলো দলটি।

বাংলাদেশ ও শ্রীলঙ্কা আগেই ফাইনাল নিশ্চিত করেছে। ফলে ত্রিভূবন ক্রিকেট গ্রাউন্ডে রোববারের (০৮ ডিসেম্বর) ম্যাচটি ছিল নিয়মরক্ষার ও মহড়া ম্যাচ।

যেখানে প্রথমে ব্যাট করা বাংলাদেশ নির্ধারিত ২০ ওভার শেষে ৬ উইকেট হারিয়ে ১৫০ রান তোলে। জবাবে ১৬.১ ওভারে মাত্র এক উইকেট হারিয়ে জয়ের বন্দরে পৌঁছে যায় শ্রীলঙ্কা।

১৫১ রানের লক্ষ্যে ব্যাটিংয়ে নেমে শুরুতেই লঙ্কান ওপেনার নিশান ফার্নান্দোকে ফেরান মেহেদি হাসান রানা। তবে বাংলাদেশ পুরো বোলিং বিভাগে এই একটি সাফল্যই পায়। কেননা পাথুম নিশাঙ্কা ও লাসিথ করুসপুল্লের অপরাজিত হাফসেঞ্চুরিতে জয় তুলে নেয় শ্রীলঙ্কা। নিশাঙ্কা ৫২ বলে ৫টি চার ও ৩টি ছক্কায় ৬৭ করেন। আর করুপুল্লে ৪১ বলে ৭টি চার ও ৪টি ছক্কায় ৭৩ করেন।

টস হেরে এর আগে প্রথমে ব্যাট করতে নেমে খেই হারিয়ে ফেলে সৌম্য সরকার ও নাজমুল হোসেন শান্তকে বিশ্রাম দিয়ে খেলতে নামা বাংলাদেশ। দুই ওপেনার মোহাম্মদ নাঈম ও এ ম্যাচের নেতৃত্বে থাকা সাইফ হাসান দলীয় ১৩ রানে ফিরে যান। মাঝে মাহিদুল ইসলাম অঙ্কন ৩৮ বলে ৪টি চার ও দুটি ছক্কায় ৪৪ করেন। আর শেষ দিকে দারুণ ব্যাটিং করে হাফসেঞ্চুরির দেখা পান ইয়াসির আলী। তিনি ৪৫ বলে ৫টি চার ও একটি ছক্কায় সর্বোচ্চ ৫১ রান করেন। জাকির হাসান ১৭ বলে ২০ রানে অপরাজিত থাকেন।

লঙ্কান বোলারদের মধ্যে আসিথা ফার্নান্দো দুটি উইকেট পান। এছাড়া কাভিশকা আনজুলা ও জেহান ড্যানিয়েল একটি করে উইকেট দখল করেন।

বাংলাদেশ সময়: ১৫৩৪ ঘণ্টা, ডিসেম্বর ০৮, ২০১৯
এমএমএস 
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa