bangla news

ফাইনালের রোমাঞ্চকর জয়ে স্বর্ণ জিতলেন টাইগ্রেসরা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-১২-০৮ ২:২৭:০৩ পিএম
ছবি:সংগৃহীত

ছবি:সংগৃহীত

সাউথ এশিয়ান (এসএ) গেমসে নারী ক্রিকেটের রোমাঞ্চকর ফাইনালে শ্রীলঙ্কাকে ২ রানে হারিয়ে স্বর্ণ জিতলো বাংলাদেশের মেয়েরা। শিরোপা নির্ধারণী ম্যাচে প্রথমে ব্যাট করা বাংলাদেশ নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে মাত্র ৯১ রান সংগ্রহ করতে পারে। তবে বোলারদের দাপুটে বোলিং ও দলের নিয়ন্ত্রিত ফিল্ডিংয়ে লঙ্কানদের ৮৯ রানে বেধে দেন সালমা-জাহানারারা।

রোববার (০৮ ডিসেম্বর) নেপালের পোখরা শহরের রঙ্গশালা স্টেডিয়ামে স্বর্ণ জয়ের লক্ষ্যে মাঠে নামে পুরো টুর্নামেন্টে দাপট দেখানো বাংলাদেশ ও শ্রীলঙ্কা।

তবে লো-স্কোরিং ম্যাচে মাত্র ৯২ রানের টার্গেটে ব্যাটিংয়ে নেমেও বাংলাদেশের বোলারদের ভয়ঙ্কর বোলিংয়ে পেরে ওঠেনি প্রতিপক্ষের ব্যাটসম্যানরা। অধিনায়ক হারশিথা মাধবী সর্বোচ্চ ৩৩ বলে ৩২ রান করেন। লিহিনি অপসরা করেন ২৫ রান। তবে নিলকশনা সন্ধামিনী ১০ করলেও বাকিদের কেউই দুই অঙ্কের ঘরে পৌঁছাতে পারেননি।

বাংলাদেশ বোলারদের হয়ে সর্বোচ্চ দুই উইকেট পান নাহিদা আকতার। এছাড়া জাহানারা আলম, সালমা খাতুন ও খাদিজাতুল কুবরা একটি করে উইকেট পান। এছাড়া শ্রীলঙ্কার চার ব্যাটসম্যানই রান আউটের শিকার হন।

টসে হেরে এর আগে প্রথমে ব্যাট করতে নেমে লঙ্কান বোলারদের তোপে বাংলাদেশের ব্যাটসম্যানরাও দাঁড়াতে পারেননি। শুরু থেকেই আসা-যাওয়ার মিছিলে ব্যস্ত থাকায় দলটির হয়ে চার ব্যাটসম্যান ছাড়া আর কেউই দুই অঙ্কের ঘরে পৌঁছাতে পারেননি। কিছুটা প্রতিরোধ গড়া নিগার সুলতানা ৩৮ বলে দুটি চার ও একটি ছক্কায় ২৯ করে অপরাজিত থাকেন।

বাকিদের মধ্যে সানজিদা ইসলাম ও ফাহিমা খাতুন ১৫ করে করেন। আর ওপেনার মুরশিদা খাতুনের ব্যাট থেকে আসে ১৪ রান।

শ্রীলঙ্কার বোলারদের মধ্যে উমেষা থিসমাশিনি ৪ ওভারে মাত্র ৮ রানের বিনিময়ে ৪ উইকেট তুলে নেন। এছাড়া সন্দ্বীপানি, সিওয়াদিনি, দিলহারি ও রানাথুঙ্গা একটি করে উইকেট ভাগ করে নেন।

দারুণ বল করার সুবাদে ম্যাচ সেরা হন নাহিদা আকতার।

বাংলাদেশ সময়: ১৪২৭ ঘণ্টা, ডিসেম্বর ০৮, ২০১৯
এমএমএস
 

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-12-08 14:27:03