ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

ফুটবল

হ্যাটট্রিকে রোনালদোকে ছাড়িয়ে মেসির ইতিহাস

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২২ ঘণ্টা, ডিসেম্বর ৮, ২০১৯
হ্যাটট্রিকে রোনালদোকে ছাড়িয়ে মেসির ইতিহাস মেসি বর্ষসেরা হওয়ার পরের ম্যাচেই দেখা পেলেন দুর্দান্ত এক হ্যাটট্রিকের। ছবি:সংগৃহীত

বয়স যতই বাড়ছে লিওনেল মেসি যেন ততই তারুণ্য লাভ করছেন। রেকর্ড ষষ্ঠ ব্যালন ডি’অর জয়ের পর এই তারকা গোল ক্ষুধা আরও বেড়ে গেলো। তাইতো বর্ষসেরা হওয়ার পরের ম্যাচেই দেখা পেলেন দুর্দান্ত এক হ্যাটট্রিকের। লা লিগার ম্যাচে মায়োর্কার বিপক্ষে তিনটি দর্শনীয় শটে হ্যাটট্রিকের দেখা পান বার্সেলোনা ফরোয়ার্ড। তার দলও যেতে ৫-২ ব্যবধানে।

ঘরের মাঠ ক্যাম্প ন্যু’য়ে খেলতে নামা বার্সা এদিন মেসির ব্যালন ডি’অর উদযাপনেরও কমতি রাখেনি। সেই সঙ্গে মাঠ মাতালেন আর্জেন্টাইন অধিনায়ক।

প্রথম কোনো ফুটবলার হিসেবে ইউরোপের শীর্ষ পাঁচ লিগের মধ্যে টানা ১৪ মৌসুমে ১০টি বেশি গোলের কীর্তি গড়েছেন তিনি।

আরও পড়ুন....‘কিং’ মেসির হ্যাটট্রিকে বার্সার গোল উৎসব

ম্যাচের ১৭, ৪১ ও ৮৩ মিনিটে নিজের হ্যাটট্রিক পূরণ করেন মেসি। যা চলতি মৌসুমে মেসির দ্বিতীয়। এরই সঙ্গে তারকা এ ফুটবলার পেছনে ফেলেন তার চিরপ্রতিদ্বন্দ্বী ক্রিস্টিয়ানো রোনালদোকে। লা লিগায় এতদিন সমান ৩৪টি হ্যাটট্রিক ছিল রোনালদো ও মেসি। তবে এখন ৩৫টিতে সবার ওপরেই মেসি।

২০১৯ সালে এই নিয়ে লিগে মোট চারটি হ্যাটট্রিক করলেন মেসি। সর্বশেষ ২০১৪ সালে এতগুলো হ্যাটট্রিক করেছিলেন তিনি।

বাংলাদেশ সময়: ১১১৭ ঘণ্টা, ডিসেম্বর ০৮, ২০১৯
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad