ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

গল টেস্ট জয়ের সুবাস পাচ্ছে শ্রীলঙ্কা 

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩১২ ঘণ্টা, আগস্ট ১৭, ২০১৯
গল টেস্ট জয়ের সুবাস পাচ্ছে শ্রীলঙ্কা  শ্রীলঙ্কাকে জয়ের স্বপ্ন দেখাচ্ছেন দুই ওপেনার করুনারত্নে ও থিরিমান্নে: ছবি-সংগৃহীত

হাতে আছে একদিন। বাকি দিনটিতে ১০ উইকেটে করতে হবে ১৩৫ রান। শ্রীলঙ্কা যেভাবে এগোচ্ছে তাতে এই রান তোলা খুব একটা কষ্টসাধ্য নয়। কিন্তু ক্রিকেটে দূর্ঘটনা ঘটতে কতক্ষণ! সেই দূর্ঘটনা ঘটনোর জন্য নিউজিল্যান্ডের দরকার ১০ উইকেট। নয়তো বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশীপের লড়াইটা হার দিয়ে শুরু হবে কিউইদের।

শনিবার (১৭ আগস্ট) নিউজিল্যান্ডের দেওয়া ২৬৮ রানের জবাবে দ্বিতীয় ইনিংসে বিনা উইকেটে ১৩৩ রান করে চতুর্থদিন শেষ করেছে শ্রীলঙ্কা। ইতোমধ্যে কিউই বোলারদের হতাশ করে গল টেস্ট জয়ের সুবাস পাচ্ছে তারা।

আগামীকাল পঞ্চম দিন শুরু করবেন স্বাগতিকদের দুই অপরাজিত ওপেনার দিমুথ করুনারত্নে (৭১) এবং লাহিরু থিরিমান্নে (৫৭)।  

এর আগে দ্বিতীয় ইনিংসে ৭ উইকেটে ১৯৫ রান করে তৃতীয় দিন শেষ করা কিউইরা চতুর্থদিনে ২৮৫ রান করতেই গুটিয়ে যায়। সফরকারীরা মোটামুটি এই লড়াকু পুঁজি পায় টেল এন্ডারদের কল্যাণে। আগের দিন ৬৩ রানে অপরাজিত থাকা বি জে ওয়াটলিংকে ৭৭ রানে সাজঘরে ফিরিয়ে দিনের প্রথম উইকেট উদযাপন করেন লাহিরু কুমারা।  

এরপর বোল্টের সঙ্গে ৩৬ রানের জুটি গড়েন সমারভিল। দলীয় ২৬০ রানের মাথায় বোল্টকে (২৬) নিজের দ্বিতীয় শিকার বানান কুমারা। শেষ উইকেটে অ্যাজাজ প্যাটেলকে নিয়ে কিউইদের আরো ২৫ রান এনে দেন সমারভিল। প্যাটেলকে (১৪) ধনাঞ্জয়া ডি সিলভা এলবিডব্লিউর ফাঁদে ফেলে সাজঘরে ফেরালে শেষ হয়ে যায় সফরকারীদের দ্বিতীয় ইনিংস। ৪০ রানে অপরাজিত ছিলেন সমারভিল।  

প্রথম ইনিংসে নিউজিল্যান্ড করে ২৪৯ রান। ২৬৭ রান করে প্রথম ইনিংস শেষে ১৮ রানের লিড নেয় শ্রীলঙ্কা।

বাংলাদেশ সময়: ১৯১১ ঘণ্টা, আগস্ট ১৭, ২০১৯
ইউবি  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।