ঢাকা, বৃহস্পতিবার, ১ আশ্বিন ১৪২৮, ১৬ সেপ্টেম্বর ২০২১, ০৭ সফর ১৪৪৩

খেলা

একদিনের দল থেকে বাদ বাট, আমের ও আসিফ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০০০ ঘণ্টা, নভেম্বর ৩০, -০০০১

লন্ডন: অবশেষে ইংল্যান্ডের বিপক্ষে একদিনের সিরিজ থেকে বাদ পড়লেন অধিনায়ক সালমান বাট, পেসার মোহাম্মদ আমের ও মোহাম্মদ আসিফ। স্পট ফিক্সেংয়ের সঙ্গে জড়িত থাকার সন্দেহে এই তিন ক্রিকেটার এরই মধ্যে আলোচনার ঝড় তুলেছেন বিশ্বক্রীড়াঙ্গনে।



বৃহস্পতিবার পাকিস্তান ক্রিকেট দলের ম্যানেজার ইয়াওয়ার সাইদ জানান, বাট, আমের ও আসিফকে দল থেকে বাদ দেওয়ার বিষয়টি। তবে এই তিন ক্রিকেটারকে দল থেকে বরখাস্ত করা হয়েছে কিনা এ ব্যাপারে কোন মন্তব্য করতে রাজি হননি তিনি।

সাইদ বলেন,“অনেক ভালো খেলোয়াড় আসে আবার চলেও যায়। কিন্তু ক্রিকেট চলে তার মতো করেই। আমি (সাইদ) বোর্ডকে খেলোয়াড় পাঠানোর জন্য বলেছি। ”

ইংল্যান্ডের সঙ্গে পাঁচটি একদিনের ম্যাচ খেলবে সফরকারী পাকিস্তান। বাট, আমের ও আসিফকে বাদ দেওয়ায় স্কোয়াডের সদস্য এখন ১৩ জনে নেমে এসেছে। এ নিয়ে চিন্তিন নন সাইদ। বলেন,“যখন আমরা ইংল্যান্ডের বিপক্ষে খেলব, তখন বোর্ডকে খেলোয়াড় বাড়ানোর কথা বলব। ”

বাদ পড়া তিন ক্রিকেটারদের মানসিকতার বিষয়েও কোন মন্তব্য করতে রাজি হননি সাইদ। বলেন,“তারা এখানে আছে (লন্ডনে)। আমি তাদের পক্ষ থেকে কিছু বলতে পারিনা। কারণ ঘটনার তদন্ত করছে স্কটল্যান্ড ইয়ার্ড, আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল ও অন্যান্য সংস্থা। ”

পাকিস্তান ক্রিকেট বোর্ডের সাবেক প্রধান নির্বাহী আরিফ আব্বাসি অভিযুক্ত ক্রিকেটারদের সফরের বাকি ম্যাচ থেকে বাদ দেওয়ার সিদ্ধান্তকে সমর্থন জানিয়েছেন। এএফপিকে এক সাক্ষাৎকারে তিনি বলেন,“তদন্ত চলকালীন খেলোয়াড়দের দলে না রাখাই ভালো। কারণ এ অবস্থায় তাদের খেলার মতো মানসিকতা নেই। ”

পাকিস্তানের সাবেক অধিনায়ক আসিফ ইকবালও সমর্থন জানালেন আব্বাসিকে। বলেন,“অবশ্যই পাকিস্তান দলের উচিৎ ইংলিশ তদন্তকারী কর্তৃপক্ষকে সহযোগিতা করা। ”

তবে পিসিবির সাবেক সভাপতি তৌকির জিয়া বলেন,“আমার মনে হয়, পুলিশি তদন্ত সম্পূর্ণ না হওয়া পর্যন্ত অপেক্ষা দরকার ছিলো বোর্ডের। কারণ ক্রিকেটারদের না খেলানোর বিষয়টি ঘটনার সঙ্গে তাদের সংশ্লিষ্টতাই প্রকাশ করে। ”

বাংলাদেশ সময়: ১৪৩৭ ঘন্টা, আগস্ট ০২, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa