ঢাকা, শুক্রবার, ৮ আশ্বিন ১৪২৮, ২৪ সেপ্টেম্বর ২০২১, ১৫ সফর ১৪৪৩

খেলা

বাট, আমের, আসিফ নিদোর্ষ!

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০০০ ঘণ্টা, নভেম্বর ৩০, -০০০১
বাট, আমের, আসিফ নিদোর্ষ!

টন্টন: যুক্তরাজ্যে পাকিস্তানের রাষ্ট্রদূত ওয়াজিদ শামসুল হাসান অনেকগুলো প্রতিরক্ষা বর্ম নিয়ে সাংবাদিকদের মুখোমুখি হলেন। স্পট ফিক্সিংয়ের সঙ্গে অভিযুক্ত ক্রিকেটার সালমান বাট, মোহাম্মদ আমের ও মোহাম্মদ আসিফের দোষ আড়াল করতে চেষ্টা করলেন।

রাষ্ট্রদূত আবেগঘন পরিবেশ তৈরি করে ঘোষণা দিলেন সালমান, আসিফ, আমের নির্দোষ।

ওয়াজিদ বলছিলেন,“স্পট ফিক্সিংয়ের সঙ্গে জড়িয়ে পড়ার অভিযোগ ওঠায় ব্রিবত খেলোয়াড়রা। তিনজনই মানসিক যন্ত্রণায় ভুগছেন। সেজন্য সফরের বাকি ম্যাচগুলোতেও খেলছেন না তারা। যদিও সবাই নিদোর্ষ। ”

ইংল্যান্ডের সঙ্গে চতুর্থ টেস্টে স্পট ফিক্সেংয়ের সঙ্গে পাকিস্তানী খেলোয়াড়দের জড়িত থাকার বিষয়টি নিয়ে তদন্ত চলছে। টেস্ট অধিনায়ক বাট, পেসার আমের ও আসিফ লন্ডনে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)’র সভাপতি ইজাজ বাট ও রাষ্ট্রদূত ওয়াজিদ শামসুল হাসানের সঙ্গে বৃহস্পতিবার দেখা করেছেন। এসময় সভাপতির সামনে নিজেদের অবস্থান ব্যাখ্যা করেন তিন ক্রিকেটার।

লন্ডনে পাকিস্তানের হাইকমিশনে খেলোয়াড় ত্রয়ীর সঙ্গে আলোচনার পর হাসান স্পষ্ট জানিয়ে দেন,“খেলোয়াড়রা স্পট ফিক্সের সঙ্গে জড়িত ছিলেন না। মানসিক যন্ত্রণা থেকে মুক্তি দিতেই ইংল্যান্ড সফরে একদিনের ও টি-টোয়েন্টি সিরিজে রাখা হয়নি। ”

উল্টো সংবাদ মাধ্যমে স্পট ফিক্সিংয়ের খবর প্রচার হওয়ায় অভিযুক্ত খেলোয়াড়রা বিব্রত হয়েছেন বলে জানান পাক রাষ্ট্রদূত।

তিন খেলোয়াড়কে নির্দোষ মনে করা হচ্ছে কি না এমন প্রশ্নের জবাবে হাসান বলেন,“আমি বিশ্বাস করি তারা নির্দোষ। এবিষয়ে খেলোয়াড়রাও প্রতিবাদ অব্যাহত রাখবেন। ”

বাংলাদেশ সময়: ২০৪৫ ঘন্টা, সেপ্টেম্বর ০২, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa