ঢাকা, শুক্রবার, ৮ আশ্বিন ১৪২৮, ২৪ সেপ্টেম্বর ২০২১, ১৫ সফর ১৪৪৩

খেলা

নতুন কোচের সঙ্গে বাফুফের চুক্তি

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০০০ ঘণ্টা, নভেম্বর ৩০, -০০০১
নতুন কোচের সঙ্গে বাফুফের চুক্তি

ঢাকা: বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) তালিকায় যোগ হলো আরেকজন বিদেশি কোচ। ক্রোয়েশিয়ান রবার্ট রুবচিচের সঙ্গে অনলাইনে চুক্তিপত্র সেরে নিয়েছে বাফুফে।

 

মাসে পাঁচ হাজার ইউএস ডলার বেতনে বাফুফের সঙ্গে এক বছরের জন্য চুক্তিবদ্ধ হয়েছেন নতুন এই ফুটবল কোচ। অবশ্য সাইনিং মানি হিসেবে প্রথমে তিন মাসের টাকা এক সঙ্গে দিতে হচ্ছে ফুটবল ফেডারেশনকে।

বেতন ছাড়াও স্থানীয় পরিবহন, থাকা খাওয়া এবং অন্যান্য সুবিধা পাবেন রুবচিচ। বাফুফে সাধারণ সম্পাদক আল মুসাব্বির সাদী বাংলানিউজটোয়েন্টিফোর.কম.বিডিকে জানিয়েছেন,“নতুন কোচের জন্য একটি বাড়ি খোঁজা হচ্ছে। ”

চুক্তির শর্ত মোতাবেক এক বছরের চাকরির মেয়াদে সর্বোচ্চ একমাস ছুটি কাটাতে পারবেন জাতীয় দলের এই নতুন কোচ।  

৪৬ বছর বয়সী রুবচিচ জাতীয় দল, অনূর্ধ্ব-২৩ এবং অনূর্ধ্ব-১৯ দলের প্রধান কোচ হিসেবে দায়িত্ব পালন করবেন। এছাড়া বাফুফে চাইলে অন্য বিভাগেও কোচের দায়িত্ব পালন করতে হবে ক্রোয়েশিয়ান এই ফুটবল কোচকে।

বাফুফে জানায়, শিগগিরই ঢাকায় আসার জন্য কোচকে বিমানের টিকেট পাঠিয়ে দেওয়া হবে।

বাংলাদেশে রুবচিচের প্রথম অ্যাসাইনমেন্ট অনূর্ধ্ব-১৯ দলকে এশিয়ান গেমসের জন্য প্রস্তুত করা। এরপর জাতীয় দলকে প্রস্তুত করতে হবে বিশ্বকাপের প্রাক বাছাই ম্যাচের জন্য।

জাতীয় ফুটবল দলের সর্বশেষ বিদেশি কোচ ছিলেন সার্বিয়ার জোরান দর্দেভিচ। তার কোচিংয়েই একাদশ দক্ষিণ আশিয়ান গেমসে শিরোপা জেতে বাংলাদেশ। এর পরের ঘটনা অবশ্য সুখের নয়। বাফুফেকে সমস্যায় ফেলে অনেক বেশি টাকা দাবি করে বসেন সার্বিয়ান ওই কোচ। কাজী সালাউদ্দিনও তাকে বোঝাতে ব্যর্থ হলে শেষে পাওনা দিয়ে বিদায় করে দিতে হয় জোরানকে।

বাংলাদেশের ফুটবলে বিদেশি কোচের ইতিহাস খুব একটা সুখের হয়নি। প্রথম দিকে বাফুফে কর্মকর্তাদের সঙ্গে ভালো সম্পর্ক থাকলেও আগের সবাইকেই বিদায় নিতে হয়েছে অনাকাঙ্খিত ঘটানার মধ্য দিয়ে। এখনও হাসি মুখে বিদায় নিতে পারেননি আগের কেউ। রবার্ট রুবচিচের ভাগ্যে কি আছে তা বোঝা যাবে ছয় মাস গেলেই।

বাংলাদেশ সময়: ২১১০ ঘন্টা, সেপ্টেম্বর ০২, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa