ঢাকা, বৃহস্পতিবার, ১ আশ্বিন ১৪২৮, ১৬ সেপ্টেম্বর ২০২১, ০৭ সফর ১৪৪৩

খেলা

আইসিসির মিডিয়া ম্যানেজার হচ্ছেন রাবীদ ইমাম

সেকান্দার আলী | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০০০ ঘণ্টা, নভেম্বর ৩০, -০০০১
আইসিসির মিডিয়া ম্যানেজার হচ্ছেন রাবীদ ইমাম

ঢাকা: বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)’র মিডিয়া ম্যানেজার রাবীদ ইমামকে পেতে চাইছে আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল (আইসিসি)। বিশ্বকাপের জন্য বাংলাদেশে আইসিসির মিডিয়া ম্যানেজার হিসেবে দায়িত্ব পালন করবেন তিনি।

এবিষয়ে বিসিবির কাছ থেকেও সম্মতি পেয়েছে আইসিসি।

আগস্টের তৃতীয় সপ্তাহে আইসিসি থেকে চিঠি পায় বিসিবি। সভাপতি আ হ ম মোস্তফা কামাল দেশে না থাকায় ১০ দিন পর গত মঙ্গলবার চিঠির উত্তর পাঠান বিসিবির ভারপ্রাপ্ত প্রধান নির্বাহী কর্মকর্তা নিজামউদ্দিন চৌধুরী।

বিসিবির মিডিয়া কমিটির সভাপতি জালাল ইউনুস বাংলানিউজটোয়েন্টিফোর.কম.বিডিকে বলেন,“আইসিসি আমাদের কাছে রাবীদ ইমামকে চেয়েছে। এটা আমাদের জন্য আনন্দের খবর। রাবীদ বিশ্বকাপ চলার সময় বাংলাদেশে আইসিসির মিডিয়া ম্যানেজার থাকলে আমাদেরই সুবিধা হবে। ”

বিশ্বকাপ শেষে রাবীদকে আবার বিসিবিতে ফেরত আসতে হবে বলেও জানিয়েছেন জালাল ইউনুস। তার মতে,“রাবীদ ইমামকে আমরা অব্যাহতি দেইনি। বোর্ড তাকে সবসময়ই প্রয়োজন মনে করে। তার অভিজ্ঞতাকে আমরা কাজে লাগাতে চেষ্টা করছি। রাবীদ বিসিবির মিডিয়া ম্যানেজার আছে এবং থাকবে। ছয় মাসের জন্য তাকে প্রেষণে আইসিসির দয়িত্ব পালন করতে সম্মতি দেওয়া হচ্ছে। ”

বিসিবির মিডিয়া ম্যানেজারের পদ থেকে অব্যাহতি চেয়ে ছয় মাস আগে পদত্যাগ করেন রাবীদ ইমাম। কিন্তু কার্যনির্বাহী কমিটি মিডিয়া ম্যানেজারের পদত্যাগ মেনে নেয়নি।

সবকিছু ঠিক থাকলে আগামী ১ অক্টোবর থেকে আইসিসির হয়ে দায়িত্ব পালন করবেন রাবীদ। আইসিসির মিডিয়া বিভাগের প্রধান কলিং গিবসনের সরাসরি তত্ত্ববধানে বাংলাদেশে কাজ করবেন তিনি। আইসিসির প্রতিনিধি হিসেবে বিশ্বকাপের স্থানীয় আয়োজক কমিটির সঙ্গে সমন্বয়কের ভূমিকাও পালন করবেন রাবীদ।

নতুন চাকরিতে যোগ দিলে অক্টোবর মাসে আইসিসি থেকে বেতন পাবেন রাবীদ ইমাম। আনুষঙ্গীক সুযোগ-সুবিধাও দেওয়া হবে আইসিসি থেকে। এবিষয়ে জানতে চাইলে বাংলানিউজটোয়েন্টিফোর.কম.বিডিকে রাবীদ ইমাম বলেন,“আইসিসি আমার কাছে জানতে চেয়েছে বর্তমানে কোথায় কাজ করছি। এরপরই কলিং গিবসন আমাকে প্রস্তাব দেন বিশ্বকাপে বাংলাদেশে আইসিসির মিডিয়া ম্যানেজারের দায়িত্ব পালনের। ”

আইসিসির মিডিয়া ম্যানেজার হিসেবে দায়িত্ব পলন করতে সম্মতি আছে কি না এমন প্রশ্নের জবাবে রাবীদ ইমাম বলেন,“নিঃসন্দেহে এটা অনেক বড় সম্মানের। প্রথম বাংলাদেশি হিসেবে আইসিসিতে কাজের সুযোগ পাওয়া আমার জন্যে গর্বের। ”

চাকরির সুযোগ-সুবিধার শর্ত এখনো হাতে পাননি রাবীদ। প্রস্তাবনা দেখার পরই চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে বলে জানিয়েছেন বিসিবির মিডিয়া ম্যানেজার।

এই প্রথম সরাসরি কোন বাংলাদেশি নাগরিককে নিয়োগ দিচ্ছে আইসিসি।  

বাংলাদেশ সময়: ১৮৩০ ঘন্টা, সেপ্টেম্বর ০২, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa