ঢাকা, বৃহস্পতিবার, ১ আশ্বিন ১৪২৮, ১৬ সেপ্টেম্বর ২০২১, ০৭ সফর ১৪৪৩

খেলা

অ্যান্ডি মারে, ক্লাইস্টার্সের জয়

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০০০ ঘণ্টা, নভেম্বর ৩০, -০০০১
অ্যান্ডি মারে, ক্লাইস্টার্সের জয়

নিউইয়র্ক: ইউএস ওপেনের দ্বিতীয় রাউন্ডে উঠেছেন বিশ্ব র‌্যাঙ্কিংয়ের চার নম্বর অ্যান্ডি ম্যারে। তবে প্রথম রাউন্ড থেকেই বিদায় নিয়েছেন গ্র্যান্ড স্ল্যাম রানাস-আপ টমাস বার্দিচ এবং যুক্তরাষ্ট্রের অ্যান্ডি রডিক।



অপেক্ষাকৃত সহজ প্রতিপক্ষ পেয়েছিলেন মারে। বিশ্ব র‌্যাঙ্কিংয়ের ৭১তম স্থানে থাকা স্লোভাকিয়ার লুকাস ল্যাকোকে হারিয়েছেন অনেকটা বলেকয়ে। প্রথম সেটে কিছুটা লড়াই গড়ার চেষ্টা করেছেন লুকা। যদিও ৬-৩ গেসে সেট হেরে পিছিয়ে পড়েন।

উজ্জীবিত মারে দ্বিতীয় সেট ৬-২ গেমে নিজের করে নেওয়ার পরই ম্যাচ জয়ের সম্ভাবনা দ্বারপ্রান্তে পৌঁছে যান। একই ব্যবধানে (৬-২) শেষ সেটের দখল নিয়ে দ্বিতীয় রাউন্ডে খেলা নিশ্চিত করেন।

তবে ২০০৩ সালের চ্যাম্পিয়ন যুক্তরাষ্ট্রের অ্যান্ডি রডিক শুরুতেই হোঁচট খাবেন ভাবা যায়নি। সার্বিয়ার ইয়ানকো তিপসারোভিচ ৩-৬, ৭-৫, ৬-৩, ও ৭-৬ (৭/৪) গেমে হারিয়েছেন স্বাগতিক খেলোয়াড়কে।

দিনের অন্যতম অঘটনটি ছিলো চেক প্রজাতন্ত্রের টমাস বার্দিচের ছিটকে পড়া। ফ্রান্সের মাইকেল লোদ্রার কাছে ৭-৬ (৭/৩), ৬-৪ ও ৬-৪ গেমে হেরে সমর্থকদের হতাশ করেন সপ্তম বাছাই।

এদিকে মেয়েদের বিভাগে বর্তমান চ্যাম্পিয়ন কিম ক্লাইস্টার্স ৬-৩ ও ৬-১ গেমে অস্ট্রেলিয়ার স্যালি পিয়াসকে হারিয়ে তৃতীয় রাউন্ডে উঠেছেন। বেলজিয়াম টেনিস তারকা কাইস্টার্স পরের রাউন্ডে মুখোমুখি হবেন চেক প্রজাতন্ত্রের পেত্রা ভিতোভার।

ভেনাস উইলিয়ামসও উঠেছেন তৃতীয় রাউন্ডে। তিনি ৭-৬, ৬-৩ (৭-৩) গেমে হারান কানাডার রেবেকা মারিনোকে।

এছাড়া রাশিয়ার আনস্তাসিয়া পাভলিউচেঙ্কোভার কাছে হেরে প্রতিযোগিতা থেকে বিদায় নিয়েছেন ভারতীয় টেনিস তারকা সানিয়া মির্জা। পাভলিউচেঙ্কোভা ৬-২ ও ৬-৪ গেমে হারান সানিয়াকে। আর চোর কারণে সানিয়ার সঙ্গী হয়েছেন ভিক্টোরিয়া আজারেঙ্কোও।

বাংলাদেশ সময়: ১৫২৪ ঘন্টা, আগস্ট ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa