ঢাকা, শুক্রবার, ৮ আশ্বিন ১৪২৮, ২৪ সেপ্টেম্বর ২০২১, ১৫ সফর ১৪৪৩

খেলা

এশিয়ান গেমসের ছাড়পত্র পেলেন আমিনুল!

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮৪৪ ঘণ্টা, সেপ্টেম্বর ১, ২০১০
এশিয়ান গেমসের ছাড়পত্র পেলেন আমিনুল!

ঢাকা: এশিয়ান গেমসে অংশ নিতে কোনো বাধা নেই বাংলাদেশ গোলরক্ষক আমিনুল হকের। বুধবার এশিয়ান ফুটবল কনফেডারেশন(এএফসি)’র বাফুফেকে এবিষয়ে নিশ্চিত করেছে।



শ্রীলঙ্কায় এএফসি চ্যালেঞ্জ কাপের খেলায় শ্রীলঙ্কার বিপক্ষে লাল কার্ড পাওয়ায় এক ম্যাচের নিষেধাজ্ঞার খড়গ ঝুলছে জাতীয় দলের গোলরক্ষক আমিনুল হকের ওপর। ক’দিন ধরেই জোর গুজব ছিল এশিয়ান গেমসের এক ম্যাচ খেলতে পারছেন না এই গোলরক্ষক। সব সংশয় দূর হয়ে গেছে এএফসির চিঠিতে। এশিয়ান গেমসের খেলার ওপর কোনো বাধা-নিষেধ নেই আমিনুলের।

বুধবার বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)’র সাধারণ সম্পাদক আল মুসাব্বির সাদী বাংলানিউজটোয়েন্টিফোর.কম.বিডিকে বলেন,‘‘আমিনুলের নিষেধাজ্ঞার ব্যাপারে জানতে চেয়ে এএফসির কাছে চিঠি দিয়েছিলাম আমরা। তারা বলেছে লাল কার্ডের কারণে শুধু একম্যাচের নিষেধাজ্ঞাই রয়েছে তার ওপর। এটা জাতীয় দলের পরবর্তী প্রথম ম্যাচেই কার্যকর হবে। কিন্তু এশিয়ান গেমস যেহেতু অনূর্ধ্ব-২৩ দল খেলে সেখানে এই নিয়ম প্রযোজ্য হবে না। ”

আগামী ১২ থেকে ২৭ নভেম্বর পর্যন্ত চীনের গুয়াংজুতে হবে ১৬তম এশিয়ান গেমস। এরই মধ্যে প্রস্তুতি শুরু হয়েছে। ২০ আগস্ট থেকে এক মাসের প্রশিক্ষণের জন্য আবাসিক ক্যাম্প হচ্ছে বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠানে (বিকেএসপি)।

প্রাথমিক দলে ডাকা ৩১ ফুটবলারের মধ্যে চারজন সিনিয়র খেলোয়াড় রয়েছেন। তাদের মধ্য থেকে মাত্র তিনজনকে রাখা হবে মূল একাদশে। অনূর্ধ্ব-২৩ দলের ক্যাম্পে যে চার সিনিয়র ফুটবলার রয়েছে তাদের মধ্যে আমিনুল ছাড়াও রয়েছেন মোহাম্মদ সুজন, এনামুল হক ও ওয়ালি ফয়সাল।

বাংলাদেশ সময়: ১৯৪৫ ঘন্টা, সেপ্টেম্বর ০১, ২০১০

এএইচবি/এসএ











বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa