ঢাকা, বৃহস্পতিবার, ১ আশ্বিন ১৪২৮, ১৬ সেপ্টেম্বর ২০২১, ০৭ সফর ১৪৪৩

খেলা

বিশ্বকাপের উদ্বোধনী অনুষ্ঠান করবে হুইজক্রাফট

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮৪১ ঘণ্টা, সেপ্টেম্বর ১, ২০১০
বিশ্বকাপের উদ্বোধনী অনুষ্ঠান করবে হুইজক্রাফট

ঢাকা: ২০১১ সালের ক্রিকেট বিশ্বকাপের উদ্বোধনী অনুষ্ঠান আয়োজনের দায়িত্ব পেলো ইভেন্ট ম্যানেজমেন্ট প্রতিষ্ঠান হুইজক্রাফট। মঙ্গলবার প্রজেকশন শেষে ভারতীয় এই প্রতিষ্ঠানকে বেছে নেওয়া হয়।



বাংলাদেশের সংস্কৃতি, ক্রিকেট ছাড়াও সহ-আয়োজক ভারত এবং শ্রীলঙ্কার সংস্কৃতির সমন্বয়ে হবে উদ্বোধনী অনুষ্ঠান। প্রজেকশনের আগে প্রতিটি প্রতিষ্ঠানকে সেভাবেই নির্দেশনা দেওয়া হয়েছিলো বলে বুধবার বাংলানিউজটোয়েন্টিফোর.কম.বিডিকে জানান বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)’র মিডিয়া কমিটির প্রধান জালাল ইউনুস।

আন্তর্জাতিক বিজ্ঞাপন দেখে মোট ১০টি প্রতিষ্ঠান পরিচালনার দায়িত্ব পেতে আবেদন করে। তাদের মধ্য থেকে আন্তর্জাতিক মানসম্পন্ন ছয়টি প্রতিষ্ঠানকে বেছে নেয় আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল (আইসিসি)।

আইসিসির প্রতিনিধি দলের উপস্থিতিতে মঙ্গলবার বিশ্বকাপের স্থানীয় আয়োজক কমিটির সামনে উদ্বোধনী অনুষ্ঠানের বিভিন্ন ইভেন্ট তুলে ধরে প্রতিটি প্রতিষ্ঠান। ভারতের হুইজক্রাফট এবং শোটাইমের পারফরমেন্স শীর্ষ দুইয়ে আসে। তাদের মধ্য থেকে হুইজক্রাফটকে বেছে নেওয়া হয়।

ইভেন্ট ম্যানেজমেন্টের জন্য আবেদন করা ছয়টি প্রতিষ্ঠান হলো: হুইজক্রফট, শোটাইম, বিভিইউ, ডিএনএ, সিটিজি ও চাইন ইয়গ। এদের মধ্যে একটি মাত্র সিঙ্গাপুরের প্রতিষ্ঠান। বাকিগুলো ভারতের। একাদশ দক্ষিণ এশিয়ান গেমসের উদ্বোধনী অনুষ্ঠান করেছিলো সিঙ্গাপুরের প্রতিষ্ঠান সিটিজি। জালাল ইউনুস জানিয়েছেন বিশ্বকাপের উদ্বোধনী অনুষ্ঠানের উপস্থাপন ভালো হয়নি সিটিজির।

বাংলাদেশ সময়: ২০১৯ ঘন্টা, আগস্ট ০১, ২০১০


বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa