ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

ফুটবল

সুয়ারেজের নৈপুণ্যে শিরোপার আরও কাছে বার্সা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩০৬ ঘণ্টা, এপ্রিল ২৪, ২০১৯
সুয়ারেজের নৈপুণ্যে শিরোপার আরও কাছে বার্সা বার্সেলোনার জয়। ছবি: সংগৃহীত

লা লিগার শিরোপার আরও কাছে পৌঁছে গেলো বার্সেলোনা। আলভেসকে হারিয়ে শিরোপার দিকে আরও এক পা দিয়ে রাখলো কাতালান ক্লাবটি।

মঙ্গলবার (২৩ এপ্রিল) প্রতিপক্ষের মাঠ থেকে ২-০ গোলের জয় নিয়ে ফেরে ম্যাচে একচেটিয়া খেলে যাওয়া বার্সা। লিগের প্রথম পর্বে গেলো আগস্টে নিজেদের মাঠে আলভেসকে ৩-০ গোলে হারায় এরনেস্তো ভালভেরদের শিষ্যরা।

শিরোপা থেকে আর মাত্র ৩ পয়েন্ট দূরে আছে বার্সা। হাতে আছে চার ম্যাচ।  

পুরো ম্যাচেই বল নিজেদের দিকে নিতে ব্যর্থ থেকেছে আলভেস। ষষ্ঠ মিনিটেই এগিয়ে যাওয়ার বড় সুযোগও পায় বার্সা, তবে ফিলিপে কুতিনহোর নেওয়া শট এক ডিফেন্ডারের পায়ে বাধা পেয়ে ফিরলে সুযোগ হারায় বার্সা। প্রথম মিনিটে গোল শূণ্যই থাকতে হয় দুদলকেই।

তবে দ্বিতীয়ার্ধের নবম মিনিটে গোলের দেখা পায় বার্সা। লুইস সুয়ারেজের ছেড়ে দেওয়া পাস ডান পায়ের শটে জালে পাঠান স্প্যানিশ মিডফিল্ডার কার্লস আলেনা। ৬০তম মিনিটে অবশ্য নিজেই গোল করেন সুয়ারেজ। লিগে ২১ গোল নিয়ে গোলদাতার তালিকায় দ্বিতীয় স্থানে উঠে এলেন সুয়ারেজ। সেখানে আগেই ছিলো করিম বেনজেমা।

প্রথম একাদশে না থাকলেও ৬২ মিনিটে উসমান দেম্বেলেকে তুলে মেসিকে নামান কোচ। যদিও সুযোগ তৈরি করেন এই আর্জেন্টাইন তারকা তবে গোল মিস করেন। বাকি সময়ও একাধিক সুযোগ হাতছাড়া করে বার্সা কিন্তু গোল না পাওয়ায় শেষ পর্যন্ত ২-০ গোলের জয় নিয়েই মাঠ ছাড়তে হয়।
 
৩৪ ম্যাচে ২৪ জয় ও ও আট ড্রয়ে ৮০ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে বার্সেলোনা। ১২ পয়েন্ট কম নিয়ে দ্বিতীয় স্থানে আছে এক ম্যাচ কম খেলা অ্যাতলেতিকো মাদ্রিদ। আর ৬৪ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে আছে রিয়াল মাদ্রিদ।

বাংলাদেশ সময়: ০৯০৬ ঘণ্টা, এপ্রিল ২৪, ২০১৯
এমকেএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।