ঢাকা, শুক্রবার, ৮ আশ্বিন ১৪২৮, ২৪ সেপ্টেম্বর ২০২১, ১৫ সফর ১৪৪৩

খেলা

দ্বিতীয় রাউন্ডে নাদাল ও ওজনিয়াকি

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮০৪ ঘণ্টা, সেপ্টেম্বর ১, ২০১০
দ্বিতীয় রাউন্ডে নাদাল ও ওজনিয়াকি

নিউইয়র্ক: ইউএস ওপেনের দ্বিতীয় রাউন্ডে উঠেছেন পুরুষ ও মহিলা বিভাগের দুই শীর্ষ বাছাই স্পেনের রাফায়েল নাদাল ও সার্বিয়ার ক্যারোলিন ওজনিয়াকি।

উইম্বলডন ও ফ্রেঞ্চ ওপেন জয়ের পর বছরের তৃতীয় গ্র্যান্ড স্ল্যাম জয়ের লক্ষ্যে ছুটে চলা নাদালের শুরুটা ভালো হয়নি।

ঘাম ঝরিয়েই জিতেছেন রাশিয়ার তেইমুরাজ গাবাশভিলির বিপক্ষে। পাঁচ সেটের লড়াইয়ে ৭-৬ (৭/৪), ৭-৬ (৭/৪) ও ৬-৩ গেমে জয় পেয়েছেন স্প্যানিশ তারকা।

দ্বিতীয় রাউন্ডে তিনি খেলবেন উজবেকিস্তানের ডেনিস ইস্তোমিনের বিপক্ষে।

এদিকে পুরুষ বিভাগের অপর শীর্ষ বাছাই ও র‌্যাঙ্কিংয়ের তৃতীয় সেরা সার্বিয়ার নোভাক দকোভিচ ২-১ সেটে পিছিয়ে পড়েও শেষ পর্যন্ত ৬-৩, ৩-৬, ২-৬, ৭-৫ও ৬-৩  গেমে জয় তুলে নিয়েছেন স্বদেশী ভিক্টর ট্রইকির বিপক্ষে।

তবে প্রথম রাউন্ডের খেলায় সহজ জয় পেয়েছেন স্বাগতিক তারকা ও নবম বাছাই অ্যান্ডি রডিক। ৬-৩, ৬-৩, ৬-২ গেমে ফ্রান্সের স্টেফানি রবার্টকে হারিয়েছেন তিনি।

মহিলাদের বিভাগে সরাসরি সেটে জয় পেয়েছেন প্রতিযোগিতার শীর্ষ বাছাই ডেনমার্কের ক্যারোলিন ওজনিয়াকি। আগের বার কিম কাইস্টার্সের কাছে ফাইনালে হারা ওজনিয়াকি মাত্র ৬১ মিনিটেই উড়িয়ে দেন ওয়াইল্ড কার্ডে খেলতে আসা স্বাগতিক মেয়ে চেলসি গালিকসনকে। প্রথম গ্র্যান্ডস্লামের লক্ষ্যে খেলতে আসা ডেনমার্ক তারকা ৬-১, ৬-১ গেমে চেলসিকে পরাজিত করেন।

তবে শীর্ষ বাছাইদের মধ্যে প্রথম অঘটনের শিকার হয়েছেন অস্টম বাছাই চীনের না লি। তাকে ২-৬, ৬-৪ ও ৬-২ গেমে হারান ইউক্রেনের অবাছাই খেলোয়াড় ক্যাটেরিনা বন্ডারেনকো।

বাংলাদেশ সময়: ১৩৫৫ ঘন্টা, সেপ্টেম্বও ০১, ২০১০

এএইচবি/এসএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa