ঢাকা, শুক্রবার, ৮ আশ্বিন ১৪২৮, ২৪ সেপ্টেম্বর ২০২১, ১৫ সফর ১৪৪৩

খেলা

দাবায় রিফাতের পরিবর্তে দেবরাজ

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১০৮ ঘণ্টা, আগস্ট ৩১, ২০১০

ঢাকা: এশিয়ান গেমসে যাচ্ছেন না গ্র্যান্ড মাস্টার রিফাত বিন সাত্তার। তার পরিবর্তে দলে নেওয়া হয়েছে দেবরাজ চ্যাটার্জিকে।



নভেম্বরে অনুষ্ঠেয় ওই গেমসে ১০ সদস্যের দল পাঠানোর সিদ্ধান্ত নিয়েছে দাবা ফেডারেশন। তাদের মধ্যে সাতজনের খবর দেবে বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশন। বাকি তিনজনের খরচে বহন করবে ফেডারেশন।

মঙ্গলবার দাবা ফেডারেশনের সাধারণ সম্পাদক মোকাদ্দেস হোসাইন বাংলানিউজটোয়েন্টিফোর.কম.বিডিকে বলেন,‘‘আমরা রিফাতকে এশিয়ান গেমসে অংশ নেওয়ার জন্য মেইল করেছিলাম। তিনি আমাদের মেইলের জবাব দেননি। কিন্তু ফোনে জানিয়েছেন চাকরির কারণে এশিয়ান গেমসে যাচ্ছেন না। এছাড়া ঈদের পর তিনি নেপাল যাবেন। আমরা তার পরিবর্তে দেবরাজ চ্যাটার্জিকে এশিয়ান গেমসের জন্য নির্বাচিত করেছি। ’’

মোকাদ্দেস জানান, জাতীয় র‌্যাঙ্কিংয়ের অবস্থান অনুযায়ী রিফাতের জায়গায় দেবরাজকে নেওয়া হয়েছে।

অলিম্পিক যে সাতজন দাবাড়ুকে গুয়াংজুতে অনুষ্ঠেয় ১৬তম এশিয়ান গেমসে পাঠানোর সিদ্ধান্ত নেয় তাদের মধ্যে রিফাত ছাড়া বাকিরা হলেন- গ্র্যান্ড মাস্টার নিয়াজ মোর্শেদ, ফিদে মাস্টার মিনহাজউদ্দিন সাগর, আবু সুফিয়ান শাকিল, মেহেদি হাসান পরাগ, আন্তর্জাতিক মাস্টার রানী হামিদ ও ফিদে মাস্টার শামিমা আক্তার লিজা।

এছাড়া নিজস্ব খরচে ফেডারেশন আরো যে তিনজনকে এশিয়ান গেমসের পাঠানোর সিদ্ধান্ত নিয়েছে তাদের মধ্যে রয়েছেন তিন মহিলা দাবাড়– শারমিন সুলতানা শিরিন, নাজরানা খান ইভা ও মাসুদা বেগম।

বাংলাদেশ সময়: ২২২৫ ঘন্টা, আগস্ট ৩১, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa