ঢাকা, বৃহস্পতিবার, ১ আশ্বিন ১৪২৮, ১৬ সেপ্টেম্বর ২০২১, ০৭ সফর ১৪৪৩

খেলা

বিশ্বকাপের উদ্বোধনী অনুষ্ঠান করবে কে?

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১০২ ঘণ্টা, আগস্ট ৩১, ২০১০
বিশ্বকাপের উদ্বোধনী অনুষ্ঠান করবে কে?

ঢাকা: জমকালো একটি উদ্বোধনী অনুষ্ঠান চাই ২০১১ সালের বিশ্বকাপে। ওই একটি মাত্র অনুষ্ঠান দিয়েই যাতে বিশ্বক্রিকেটে স্মরণীয় হয়ে থাকা যায়।

সেজন্যই ছয়টি আন্তর্জাতিক প্রতিষ্ঠান থেকে সেরাটিকে বেছে নেওয়ার চেষ্টায় মেতেছে বিশ্বকাপ আয়োজক কমিটি।

আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল (আইসিসি)’র প্রতিনিধি দলের উপস্থিতিতে মঙ্গলবার প্রতিটি প্রতিষ্ঠান নিজেদের যোগ্যতা তুলে ধরতে পাল্লা দেয়। প্রতিটি প্রতিষ্ঠানের জন্য সময় বেঁধে দেওয়া হয় এক ঘন্টা করে। এর মধ্যেই প্রজেক্টারে তুলে ধরতে হয় নিজেদের অনিন্দ্য অনুষ্ঠানের পরিকল্পনা ও কৌশল।

ছয়টি প্রতিষ্ঠানের মধ্য থেকে কোনটিকে উদ্বোধনী অনুষ্ঠান আয়োজনের দায়িত্ব দেওয়া হবে এখনই তা চূড়ান্ত হচ্ছে না। যাচাই করে বিশ্বকাপ আয়োজক কমিটির অনুমোদনের পরই উদ্বোধনী অনুষ্ঠানের কোম্পানি বেছে নেওয়া হবে।

যে ছয়টি প্রতিষ্ঠান উদ্বোধনী অনুষ্ঠান আয়োজনের দায়িত্ব পেতে চাইছে তাদের মধ্যে বাংলাদেশের কোম্পানি নেই। চারটি প্রতিষ্ঠান ভারতের। বাকি দুটির মধ্যে একটি সিঙ্গাপুরের, অন্যটি ইংল্যান্ড থেকে এসেছে।

তবে সিঙ্গাপুরের প্রতিষ্ঠানটির বাংলাদেশে কাজের পূর্ব অভিজ্ঞতা আছে। একাদশ দক্ষিণ এশিয়ান গেমসের উদ্বোধনী অনুষ্ঠান করেছে তারা।

উদ্বোধনী অনুষ্ঠানের বাজেট নিয়েও আলোচনা হয়েছে।

বাংলাদেশ সময়: ২২৫২ ঘন্টা, আগস্ট ৩১, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa