ঢাকা, শুক্রবার, ৮ আশ্বিন ১৪২৮, ২৪ সেপ্টেম্বর ২০২১, ১৫ সফর ১৪৪৩

খেলা

বিসিবির মনোবিজ্ঞানী ঢাকায়

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৪৫ ঘণ্টা, আগস্ট ৩১, ২০১০

ঢাকা: ড. সোমেন্দ্র শাহা বাংলাদেশে নতুন নয়। তবুও নতুন দায়িত্ব নিয়ে মঙ্গলবার ঢাকায় এসেছেন।

সন্ধ্যায় স্ব-স্ত্রীক হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছেই চলে গেছেন মিরপুরের হোম অব ক্রিকেটের জিপি-বিসিবি একাডেমি ভবনে।

বাংলাদেশে জাতীয় দলের সঙ্গে কাজের সময় ওই ভবনেই থাকবেন জাতীয় দলের এই মনোবিজ্ঞানী। ঢাকায় পৌঁছাতে একটু দেরি হওয়ায় মঙ্গলবার বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) কর্মকর্তাদের সঙ্গে সোমেন্দ্র শাহার দেখা সাক্ষাৎ হয়নি। অবশ্য বিমানবন্দরে তাকে অভ্যর্থনা জানিয়েছেন বিসিবির একজন স্টাফ।

বুধাবার থেকেই আনুষ্ঠানিক কাজ শুরুর আগে বিসিবির সঙ্গে প্রয়োজনীয় কাজ সেরে নেওয়ার কথা রয়েছে। মনোবিজ্ঞানী সোমেন্দ্র শাহা ওই দিন জাতীয় দলের প্রধান কোচ জেমি সিডন্সের সঙ্গে নিজের পরিকল্পনা ভাগাভাগি করবেন।

কারণ সিডন্সের সহযোগী হিসেবেই বাংলাদেশ ক্রিকেট দলের সঙ্গে কাজ করতে হবে মনোবিজ্ঞানীকে। দীর্ঘদিন জাতীয় দলের দায়িত্বে থাকায় খেলোয়াড়দের মন সবচেয়ে বেশি পড়েছেন সিডন্সই। সোমেন্দ্রকে প্রধান কোচই ভালো পরামর্শ দিতে পারবেন। ভালো গাইডও বলা যেতে পারে।

বাংলাদেশে স্থায়ী দায়িত্ব নিতে আসেননি ভারতীয় এই ক্রীড়া মনোবিজ্ঞানী। খন্ডকালীন হিসেবে কাজ করবেন। অনেকটা উপদেষ্টা হিসেবে।

এর আগে বাংলাদেশ ক্রীড়াশিক্ষা প্রতিষ্ঠানে মনোবিজ্ঞানী হিসেবে কাজের অভিজ্ঞতা আছে সোমেন্দ্র শাহার। এরপর কানাডায় গবেষণা শেষে চাকরি করছেন মালয়েশিয়ার ইউনিভার্সিটি অব সাইন্স বিশ্ববিদ্যালয়ের ক্রীড়া বিজ্ঞান বিভাগের অধ্যাপক হিসেবে কাজ করছেন।

বাংলাদেশ সময়: ২০২১ ঘন্টা, আগস্ট ৩১, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa