ঢাকা, শুক্রবার, ৮ আশ্বিন ১৪২৮, ২৪ সেপ্টেম্বর ২০২১, ১৫ সফর ১৪৪৩

খেলা

ফেদেরার, ক্লাইস্টার্সের জয়

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯২৩ ঘণ্টা, আগস্ট ৩১, ২০১০
ফেদেরার, ক্লাইস্টার্সের জয়

নিউইয়র্ক: ইউএস ওপেনে পাঁচবারের চ্যাম্পিয়ন। বিশ্ব র‌্যাঙ্কিংয়ে দ্বিতীয়।

হার্ড কোর্টে নামার আগে এটিপি টুর্নামেন্টগুলোতেও দারুণ খেলেছেন। গ্র্যান্ড স্ল্যামে সুইস টেনিস কিংবদন্তি রজার ফেদেরারের শুরুটাও ভালো হয়েছে। সোমবার প্রথম রাউন্ড জিতেছেন আর্জেন্টাইন প্রতিপক্ষ ব্রিয়ান দাবুলর বিপক্ষে।

ফেদেরার প্রথম সেট বলে কয়ে জিতেছেন। মোট কথা প্রতিপক্ষকে শক্ত ভিত তৈরির নূন্যতম সুযোগ দেননি। প্রথম সেটের দখল নেন ৬-১ গেমে। দ্বিতীয় সেটে একটু লড়াই হয়েছে। দাবুল পাল্টা জবাব দেওয়ার চেষ্টা করেছেন। অবশ্য পরাজয় এড়াতে পারেননি দাবুল। হেরেছেন ৬-৪ গেমে। থ্রু দ্য লেগস নিয়ে ফেদেরার তৃতীয় সেট ৬-২ গেমে নিজের করে নেন। ১৬টি গ্র্যান্ড স্ল্যাম জয়ী এই সুইস তারকা স্বস্তি নিয়ে দ্বিতীয় রাউন্ডে খেলবেন জার্মানির আন্দ্রেস বেকেরের সঙ্গে।

এদিকে পঞ্চম বাছাই রবিন সোদার্লিং ৭-৫, ৬-৩, ৬-৭ (২-৭) , ৫-৭ ও ৬-৪ গেমে হারান অস্ট্রিয়ার আন্দ্রেস হাইদার মাউরেরকে। ২০০৩ সালের চ্যাম্পিয়ন যুক্তরাষ্ট্রের অ্যান্ডি রডিক ৬-৩, ৬-২ ও ৬-২ গেমে জেতেন ফ্রান্সের স্টিফেন রবার্টের বিপক্ষে। আর ষষ্ঠ বাছাই নিকোলাই দাভিদেঙ্কো ৬-৪, ৬-১ ও ৬-৩ গেমে পরাজিত করেন রাশিয়ার মাইকেল রাসেলকে।

অন্যদিকে মেয়েদের বিভাগে বর্তমান চ্যাম্পিয়ন কিম ক্লাইস্টার্স দ্বিতীয় রাউন্ডে উঠেছেন। প্রথম রাউন্ডে হাঙ্গেরির গ্রেতা আর্নকে ৬-০ ও ৭-৫ গেমে হারিয়েছেন।

সার্বিয়ার আনা ইভানোভিচ ৬-৩ ও ৬-২ গেমে রাশিয়ার মাকারোভাকে ও সামান্তা স্টোসর হারান রুশ কন্যা ভেসনিয়াকে। এদিকে ভারতীয় টেনিস তারকা সানিয়া মির্জা পর্তুগালের লার্চার দে ব্রিতোকে হারিয়ে উঠে গেছেন দ্বিতীয় রাউন্ডে। সানিয়া ৬-৩ ও ৬-২ গেমে হারান পর্তুগিজ কন্যাকে।

বাংলাদেশ সময়: ২১১৬ ঘন্টা, আগস্ট ৩১, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa