ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

১০ বছর ক্রিকেট থেকে নিষিদ্ধ শারজা কর্মকর্তা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৩৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ২০, ২০১৯
১০ বছর ক্রিকেট থেকে নিষিদ্ধ শারজা কর্মকর্তা পাকিস্তান অধিনায়ক সরফরাজ আহমেদকে ফিক্সিংয়ের প্রস্তাব দিয়েছিলেন সাবেক ক্রিকেট কোচ ইরফান আনসারি। ছবি: সংগৃহীত

পাকিস্তান অধিনায়ক সরফরাজ আহমেদকে ফিক্সিংয়ের প্রস্তাব দিয়ে সব ধরনের ক্রিকেট থেকে আইসিসি কতৃক ১০ বছরের নিষেধাজ্ঞা পেলেন শারজা কেন্দ্রিক সাবেক ক্রিকেট কোচ ইরফান আনসারি। ২০১৭ সালে সংযুক্ত আরব আমিরাতে শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজ চলাকালীন সরফরাজকে প্রস্তাব দেন তিনি।

পরবর্তীতে সরফরাজ দ্রুতই আইসিসির কাছে এই বিষয়ে অভিযোগ দাখিল করেন। আর দীর্ঘদিনের তদন্ত শেষে সংস্থাটির নিয়ম ভাঙার কারণে শাস্তি দেওয়া হলো আনসারিকে।

শারজার ক্রিকেট ইতিহাসের সঙ্গে আনসারির নাম বেশ গুরুত্ব বহন করে। তিনি শারজা ক্রিকেট ক্লাবের প্রধান কোচ হিসেবে দীর্ঘদিন দায়িত্ব পালন করেছিলেন। এছাড়া কর্মকর্তা হিসেবেও তিনি বহু বছর যুক্ত ছিলেন।

এদিকে সততা দেখানো সরফরাজের প্রশংসা করে আইসিরি জেনারেল ম্যানেজার অ্যালেক্স মার্শাল বলেন, ‘সঠিক সময়ে আমাদের কাছে অভিযোগ করে সরফরাজ তার নেতৃত্বগুণ ও পেশাদারিত্বের প্রমাণ দিয়েছে। আমি তাকে এ জন্য ধন্যবাদ জানাতে চাই। ’

বাংলাদেশ সময়: ১৬৩০ ঘণ্টা, ২০ ফেব্রুয়ারি, ২০১৯
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।